সোনালী ব্যাংকের দুই কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

যোগসাজশের মাধ্যমে মিথ্যা তথ্য দিয়ে রপ্তানি প্রণোদনার টাকা তোলার অভিযোগে সোনালী ব্যাংকের দুই কর্মকর্তা ও একটি গার্মেন্টের ব্যবস্থাপনা পরিচালকের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 July 2015, 02:47 PM
Updated : 2 July 2015, 02:47 PM

দুদকের জ্যেষ্ঠ উপপরিচালক মীর জয়নুল আবেদিন শিবলী বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মতিঝিল থানায় মামলাটি করেন বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য জানান।

মামলার আসামিরা হলেন- সোনালী ব্যাংকের মতিঝিল শাখার সাবেক নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন ও মো. মোশাররফ হোসেন এবং অলি নিটিং ফেব্রিকস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আয়শা আফরোজ।

জাকির বর্তমানে সোনালী ব্যাংকের কুমিল্লা দেবীদ্বার শাখার ব্যবস্থাপক এবং মোশাররফ এনসিটিবি শাখার নির্বাহী কর্মকর্তার দায়িত্বে আছেন।

তারা পরস্পর যোগসাজশে সোনালী ব্যাংকের মতিঝিল শাখা থেকে চার কোটি ১৭ লাখ ৭৭ হাজার টাকা আত্মসাৎ করেছেন বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

দুদকের এক কর্মকর্তা বলেন, “অলি নিটিং ফেব্রিকসের রপ্তানির প্রণোদনার নামে তারা ওই টাকা আত্মসাৎ করেন। নিয়ম অনুযায়ী রপ্তানি আয়ের শতভাগ দেশে আসার পর প্রণোদনা পাওয়ার কথা থাকলেও অলি নিটিং কোম্পানি পুরো টাকা ফেরত না এনেই প্রণোদনার টাকা তুলে নেয়।”

সোনালী ব্যাংকের ওই দুই কর্মকর্তা ‘পুরো টাকা দেশে এসেছে’ বলে সনদ দিয়েছিলেন বলে জানান তিনি।