বঙ্গভবনে রাষ্ট্রপতির ইফতারে প্রধানমন্ত্রী

বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ইফতার অনুষ্ঠানে অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 July 2015, 02:00 PM
Updated : 2 July 2015, 03:24 PM

বৃহস্পতিবারের এই ইফতার অনুষ্ঠানে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, প্রধানমন্ত্রীর বিশেষ দূত এইচ এম এরশাদও ছিলেন।

বঙ্গভবনের দরবার হলে ‘প্রধানমন্ত্রী, স্পিকার, প্রধান বিচারপতি ও উচ্চ পদস্থ কর্মকর্তাদের সম্মানে’ এই ইফতার অনুষ্ঠানের আয়োজন করেন রাষ্ট্রপতি।

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গভবনে পৌঁছালে রাষ্ট্রপতি তাকে স্বাগত জানান।

ইফতারের আগে আবদুল হামিদ টেবিলে টেবিলে গিয়ে আমন্ত্রিত অতিথির সঙ্গে কুশল বিনিময় করেন। এসময় তার সঙ্গে প্রধানমন্ত্রীও ছিলেন।

ইফতারের আগে বাংলাদেশের শান্তি-সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করে বঙ্গভবন জামে মসজিদের পেশ ইমাম সাইফুল কবীর।

জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি এস কে সিনহা এই ইফতার অনুষ্ঠানে অংশ নেন।

ছিলেন মন্ত্রিপরিষদের সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, বিচারপতি, সংসদ সদস্য, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, বিদেশি কূটনীতিক, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, পত্রিকার সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাদিকরা।

প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা হোসেন পুতুল সপরিবারে ইফতার অনুষ্ঠানে যোগ দেন।

মন্ত্রীদের মধ্যে ছিলেন আবুল মাল আবদুল মুহিত, তোফায়েল আহমেদ, আমির হোসেন আমু, মতিয়া চৌধুরী, সৈয়দ আশরাফুল ইসলাম, মোশাররফ হোসেন, আনিসুল হক, রাশেদ খান মেনন, মতিউর রহমান, ছায়েদুল হক।

ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজ ছিলেন অনুষ্ঠানে।

প্রধান নির্বাচন কমিশনার কাজী রকীব উদ্দিন আহমেদ, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, ব্যারিস্টার এম আমীর-উল-ইসলাম, কলামনিস্ট আবুল মকসুদ, সাবেক সেনা প্রধান কে এম সফিউল্লাহ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসান ইমাম ইফতারে অংশ নেন।

ছিলেন কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, বিএফইউজের একাংশের সভাপতি ও বৈশাখী টেলিভিশনের প্রধান নির্বাহী মনজুরুল আহসান বুলবুল।

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা স্টিফেন্স ব্লুম বার্নিকাট, ভারতের হাইকমিশনার পঙ্কজ শরণসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা ইফতারে অংশ নেন।