বাসে ঈদের আগাম টিকিট ৩ জুলাই থেকে

ঈদকে সামনে রেখে জুলাইয়ের প্রথম সপ্তাহ থেকে দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2015, 03:40 PM
Updated : 1 July 2015, 05:51 AM

মঙ্গলবার বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির সেক্রেটারি এনায়েতউল্লাহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, যাত্রীদের চাহিদার বিষয়টি বিবেচনায় নিয়ে ১৫ রমজানের পর থেকে বাসের আগাম টিকিট বিক্রি শুরু করবে বিভিন্ন কোম্পানি।

তবে নিজেদের পরিকল্পনা অনুযায়ী গাবতলী বাস টার্মিনাল থেকে একেক কোম্পানি একেক সময়ে টিকিট বিক্রি শুরু করবে বলেও জানান তিনি।

হানিফ পরিবহনের উত্তরবঙ্গ অঞ্চলের রুট ম্যানেজার রাজু আহমেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ঈদকে সামনে রেখে ৩ জুলাই থেকে তারা আগাম টিকিট বিক্রি করবেন। এক্ষেত্রে টিকিটের মূল্যে কমবেশি হচ্ছে না।

ঈদকে সামনে রেখে গাবতলী ছাড়া সায়দাবাদ কিংবা মহাখালী বাস টার্মিনালে তেমন ভিড় দেখা যায় না দাবি করে তিনি বলেন, মূলতঃ গাবতলীতেই উত্তর বঙ্গের মানুষের জন্য আগাম টিকিটের চাহিদা থাকে।

মহাখালী বাস টার্মিনালের সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি আবুল কালাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ঢাকার পাশের জেলাগুলোর জন্য এই টার্মিনাল থেকে কোনো আগাম টিকিটের ব্যবস্থা নেই। তবে সিলেট, বিয়ানীবাজার, রংপুর, দিনাজপুর, রাজশাহীসহ দূর পাল্লার কয়েকটি পথে ঈদের আগে আগাম টিকিট ছাড়া হবে।

“অন্ততঃ ৭/৮ ঘণ্টার দূরত্বে যেসব জেলা রয়েছে সেখানে টিকিট বিক্রি হবে। অনেক সময় দেখা যায় সক্ষমতার চেয়েও দুইতিনগুণ বেশি যাত্রী ঈদের আগে টার্মিনালে ভিড় করে। সে কারণে এবার ২৪ রমজানের পর থেকে আগাম টিকিট বিক্রির পরিকল্পনা নেওয়া হয়েছে।”