চট্টগ্রামে গ্রেপ্তার যুবক আহত কথিত বন্দুকযুদ্ধে

চট্টগ্রামে গ্রেপ্তারের পর পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক যুবক আহত হয়েছেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2015, 11:15 AM
Updated : 28 June 2015, 11:17 AM

আহত মো. সালাউদ্দিন ওরফে সাজু (২৮) ইসলামী ছাত্র শিবিরের ‘সন্ত্রাসী’ সরোয়ারের সেকেন্ড ইন কমান্ড বলে পুলিশের দাবি।  

রোববার ভোররাতে বায়েজিদ থানার অনন্যা আবাসিক এলাকায় সাজু ‘বন্দুকযুদ্ধে’ আহত হন বলে বায়েজিদ থানার ওসি প্রদীপ কুমার দাশের দাবি।

‘বন্দুকযুদ্ধে’ চার পুলিশ সদস্যও আহত হয়েছেন বলে তার দাবি। তারা হলেন- বায়েজিদ থানার এসআই আকরামুল হক, এএসআই রাজীব, সঞ্জীব ও কনস্টেবল সালাউদ্দিন। তাদের জখমের মাত্রা জানা যায়নি।

পায়ে গুলিবিদ্ধ অবস্থায় সাজুকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে পুলিশ।

ওসি প্রদীপ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সরোয়ার কারাগারে বসে বায়েজিদ থানার নয়াবাজার এলাকায় এক সৌদি প্রবাসীর কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে।

“টাকা না দেওয়ায় গত শুক্রবার সরোয়ারের সেকেন্ড কমান্ড আরমান হাজারি ও সালাউদ্দিন সাজু ওই বাসায় গিয়ে অকটেন ঢেলে আগুন জ্বালানোর চেষ্টা করে।”

প্রবাসীর বাসার সিসি ক্যামেরায় ধারণ করা ছবি দেখে শনিবার বিকালে সাজুকে পুলিশ গ্রেপ্তারের পর গভীর রাতে তাকে নিয়ে অভিযানে বের হয় বলে ওসি জানান।

“অনন্যা আবাসিক এলাকায় অভিযানে গেলে সাজুর লোকজন পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি চালায়। দুই পক্ষের গুলি বিনিময়ের সময় সাজু পায়ে গুলিবিদ্ধ হয় এবং চার পুলিশ সদস্য আহত হয়।”

সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে একটি একনলা বন্দুক, বেশ কিছু চাপাতি ও কিরিচ উদ্ধার করা হয় বলে জানান ওসি।

সরোয়ার ২০১১ সালে একে-৪৭ রাইফেলসহ কুমিল্লায় গ্রেপ্তার হওয়ার পর থেকে কারাগারে রয়েছেন। মাঝে একবার জামিনে ছাড়া পেলেও কারাফটক থেকে তাকে পুনরায় গ্রেপ্তার করে পুলিশ।