ফ্রান্সে সন্ত্রাসী হামলার নিন্দা প্রধানমন্ত্রীর

ফ্রান্সের লিয়ঁ শহরে একটি গ্যাস কারখানায় সন্ত্রাসী হামলার কঠোর নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2015, 01:56 PM
Updated : 27 June 2015, 01:56 PM

শনিবার ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওঁলাদকে পাঠানো এক বার্তায় তিনি বলেন, “এই জঘন্য হামলা আবারও সন্ত্রাসীদের বর্বর শক্তিকে প্রকাশ করেছে, যাকে সভ্য মানবতার সম্মিলিত প্রচেষ্টায় অবশ্যই সম্পূর্ণ নির্মূল করতে হবে।”

যে কোনো ধরনের সন্ত্রাসবাদ ও সহিংস উগ্রবাদের বিরুদ্ধে লড়াইয়ে বাংলাদেশের জনগণ ফ্রান্সের বন্ধুপ্রতীম জনগণের পাশে থাকবে বলে অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

“ওই সন্ত্রাসী হামলায় হতাহতদের স্বজন, ফ্রান্সের জনগণ ও আপনার প্রতি আমাদের গভীর শোক ও আন্তরিক সমবেদনা প্রকাশ করছি,” বলেন তিনি।

ফরাসি প্রেসিডেন্টকে পাঠানো বার্তায় সন্ত্রাসবাদ ও উগ্রবাদের বিরুদ্ধে তার সরকারের ‘জিরো টলারেন্স’র কথাও পুনর্ব্যক্ত করেন শেখ হাসিনা।

তিনি বলেন, “আমরা বিশ্বের সভ্য, গণতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ মানুষ সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে আমাদের লড়াই অব্যাহত রাখব। ধর্ম-বর্ণ ও জাতি-গোষ্ঠী নির্বিশেষে এদের একমাত্র পরিচয় হবে সন্ত্রাসী।”

শুক্রবার সকালে ফ্রান্সের লিয়ঁ শহরের সাঁ কোঁতা ফেলাভিয়ে এলাকায় এয়ার প্রোডাক্টস নামের একটি আমেরিকান কোম্পানির কারখানায় সন্ত্রাসী হামলা হয়।

হামলাকারীরা গাড়ি নিয়ে কারখানা প্রাঙ্গণে ঢুকে একটি গ্যাস ক্যানিস্তারে বিস্ফোরণ ঘটায় এবং আরবি হরফ লেখা একটি পতাকা পুঁতে রেখে যায়।

পরে সেখান থেকে মাথা বিচ্ছিন্ন অবস্থায় এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করা হয়। বিস্ফোরণে আহত হন আরও দুজন।