পাল্লা দিতে গিয়ে বাস উল্টে নিহত ১

ছুটির দিনে ফাঁকা রাস্তায় ‘পাল্লা দিতে গিয়ে’ রাজধানীর কারওয়ানবাজারে একটি বাসের ধাক্কায় আরেকটি উল্টে একজন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2015, 12:37 PM
Updated : 4 June 2015, 09:02 AM

তেজগাঁও থানার উপ পরিদর্শক সুজিত কুমার সাহা জানান, বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কারওয়ানবাজারের সি এ ভবনের উল্টো দিকের রাস্তায় এ দুর্ঘটনা ঘটে।

দুটি বাসই যাত্রাবাড়ী-গাবতলী রুটের (৮ নম্বর)। সার্ক ফোয়ারা থেকে ফার্মগেইটের দিকে যাওয়ার রাস্তায় দুই বাসের চালক প্রতিযোগিতা শুরু করে বলে উপ পরিদর্শক সুজিত জানান।   

“এর মধ্যে একটি বাস অন্যটিকে পাশ কাটিয়ে এগোনোর চেষ্টা করে। কিন্তু তা না পেরে পেছনের বাসটি সামনের বাহনটিকে ধাক্কা দেয়। ফলে সামনের বাসটি রাস্তার মধ্যেই আড়াআড়িভাবে উল্টে যায়।”

এতে ঘটনাস্থলেই আনুমানিক ২৫ বছর বয়সী এক যুবক নিহত হন। উল্টে যাওয়া বাসের বেশ কয়েকজন যাত্রী আহত হন, যাদের মধ্যে চারজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

উল্টে যাওয়া বাসটি সড়ক আটকে থাকায় তাৎক্ষণিকভাবে যানজটের সৃষ্টি হয়। স্থানীয়রা এগিয়ে গিয়ে বাসটি থেকে যাত্রীদের বের করে আনেন। ফায়ার ব্রিগেডের কর্মীরাও পরে সেখানে উপস্থিত হন।

উল্টে যাওয়ার আগে বাসটি রাস্তার মাঝখানের আইল্যান্ডে ধাক্কা খাওয়ায় এর সামনের অংশ দুমড়েমুচড়ে যায়। দুর্ঘটনার পর ঘটনাস্থলে গিয়ে রাস্তায় রক্তের দাগ ও কাচের টুকরো পড়ে থাকতে দেখা যায়।

পরে পুলিশের রেকার এসে উল্টে পড়া বাসটি টেনে সরিয়ে নিলে মিনিট বিশেক পর যান চলাচল আবার স্বাভাবিক হয়।

নিহত যুবক উল্টে যাওয়া বাসের চালকের সহকারী বলে উপস্থিত কয়েকজন জানিয়েছেন। তবে পুলিশ তার পরিচয় নিশ্চিত করতে  পারেনি।

ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির সহকারী উপ পরিদর্শক সেন্টু চন্দ্র দাস বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “দুর্ঘটনায় নিহত যুবকের লাশ হাসপাতালে আনা হয়েছে। তবে তার পরিচয় জানা যায়নি।”

আহতদের মধ্যে পারুল আক্তার (৩০), তার ছেলে আশফাক (৩), আব্দুল আওয়াল ব্যাপারী (৫০) ও মোহাম্মদ ইব্রাহিমকে (২৬) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দুর্ঘটনার পর দুই চালকের কাউকেই পুলিশ আটক করতে পারেনি বলে উপ পরিদর্শক সুজিত কুমার জানান।