আইসিটি ও জাহাজ নির্মাণে কাজ করতে আগ্রহী কোরিয়া

তথ্য-প্রযুক্তি ও জাহাজ নির্মাণ শিল্পে বাংলাদেশের সঙ্গে কাজ করতে চায় দক্ষিণ কোরিয়া।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2015, 12:47 PM
Updated : 2 June 2015, 12:47 PM

মঙ্গলবার জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে দেখা করে এ আগ্রহের কথা জানিয়েছে দেশটির একটি পার্লামেন্টারি প্রতিনিধি দল।

সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কোরিয়া ন্যাশনাল অ্যাসেম্বলির সদস্য কোরিয়া-বাংলাদেশ পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রুপের চেয়ারম্যান চো ইয়ুনজিন-জিন শিরীন শারমিনের সঙ্গে দেখা করেন।

শিরীন শারমিন কোরিয়ার প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে বলেন, কোরিয়া বাংলাদেশের দীর্ঘদিনের বন্ধু এবং উন্নয়ন অংশীদার। দুই দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগের সম্পর্ক বিদ্যমান। এ সম্পর্ককে আরও দৃঢ় করে দুই দেশের বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণের যথেষ্ট সুযোগ রয়েছে। 

পারস্পরিক অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে একে অপরের উন্নয়নকে ত্বরান্বিত করতে পারে বলেও মন্তব্য করেন তিনি।

কোরিয়ার প্রতিনিধিদল জানায়, বাংলাদেশের প্রধানমন্ত্রীর নেতৃত্বে কৃষি, দারিদ্র্য বিমোচনসহ বিভিন্ন ক্ষেত্রে যে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে তা সত্যিই বিস্ময়কর।

প্রতিনিধিদলটি রপ্তানি বাণিজ্যসহ সকল প্রকার বাণিজ্য সম্প্রসারণের পাশাপাশি সহযোগিতা ও বন্ধুত্বের সম্পর্ক ভবিষ্যতে আরও বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করে।

তারা বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে অব্যাহত সহযোগিতারও আশ্বাস দেয়।

কোরিয়ার ন্যাশনাল অ্যাসেম্বলির সদস্য ইম নিহিয়ান, বাংলাদেশে নিযুক্ত কোরিয়ার রাষ্ট্রদূত লি ইয়ুন-ইয়ং, ডেপুটি চিফ অব মিশন আন-জু কিম, কোরিয়া ন্যাশনাল অ্যাসেম্বলির অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি গাং ইয়ুনমি উপস্থিত ছিলেন।