চাঁপাইনবাবগঞ্জে গ্রামবাসীর সঙ্গে সংঘর্ষে ৪ পুলিশ আহত

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে আসামি গ্রেপ্তারের সময় স্থানীয়দের সঙ্গে সংঘর্ষে পুলিশের চার সদস্য আহত হয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2015, 09:15 AM
Updated : 2 June 2015, 09:48 AM

সোমবার রাতে উপজেলার ঝাউবোনায় এক নারীর শ্লীলতাহানির অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করতে গেলে এঘটনা ঘটে।

ভোলাহাট থানার ওসি মহসিন আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রোববার রাতে ভোলাহাট মেডিকেল মোড় এলাকার সুকুমার শীলের ছেলে বিজয় শীলের (৩৫) বিরুদ্ধে প্রতিবেশী এক মুসলিম নারীর শ্লীলতাহানির চেষ্টার অভিযোগ ওঠে।

“ঝাউবোনা এলাকা থেকে বিজয়কে পুলিশ গ্রেপ্তার করতে গেলে স্থানীয়রা পুলিশের উপর হামলা চালায় ও গাড়ি ভাঙচুর করে। হামলায় এসআই শিশির কুমার, কনস্টেবল মাহবুব, নাইমুদ্দীন ও ইফতেখার আহত হন।”

তাদেরকে ভোলাহাট স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথামিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানা ওসি মহসিন।

পুলিশের উপর হামলার ঘটনায় ৩৭ জনের নাম উল্লেখসহ ৮৩ জনকে আসামি করে মামলার পর সোমবার মধ্য রাতে ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

স্থানীয়রা জানান, বিজয়ের বিরুদ্ধে শ্লীলতাহানির চেষ্টার অভিযোগ নিয়ে সোমবার রাত সাড়ে ৮টার দিকে ঝাউবোনা গ্রামে সালিশ বসে। এসময় পুলিশ বিজয়কে আটকের চেষ্টা করলে এলাকাবাসী বাধা দেয়।

অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিজয়কে থানায় নিয়ে গেলে পুলিশের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ শুরু হয়। এসময় বিক্ষুব্ধ জনতা পুলিশের গাড়ি ভাঙচুর করে।

পরে পুলিশ প্রায় ১৫ রাউন্ড গুলি ছোড়লে শিশুসহ আটজন আহত হয়, যাদের মধ্যে গুরুতর আহত একজনকে রাতেই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে এলাকাবাসীরা জানিয়েছে।

এদিকে ধর্ষণ চেষ্টার অভিযোগে বিজয়ের বিরুদ্ধে ওই নারী ভোলাহাট থানায় একটি মামলা দায়ের করেছেন।