কারিগরি বোর্ডে সেরা ইউসেপ রাজশাহী

এসএসসি ভকেশনাল পরীক্ষার ফলাফলে কারিগরি শিক্ষা বোর্ডে শীর্ষস্থান দখল করেছে ইউসেপ রাজশাহী টেকনিক্যাল স্কুল। তাদের পয়েন্ট ৯০ দশমিক ৪৯।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2015, 10:34 AM
Updated : 30 May 2015, 10:34 AM

এই স্কুলের ৬০ জন পরীক্ষার্থীর মধ্যে একজন বাদে সবাই জিপিএ-৫ পেয়েছে।

এ বছর কারিগরিতে পাসের হার ৮৩ দশমিক ০১। জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা পাঁচ হাজার ৯৩২ জন।

নিবন্ধিত শিক্ষার্থীদের মধ্যে নিয়মিত পরীক্ষার্থীর শতকরা হার, শতকরা পাসের হার, মোট পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ প্রাপ্তির হার, পরীক্ষার্থীর সংখ্যা ও প্রতিষ্ঠানের গড় জিপিএ- এই পাঁচটি সূচক মূল্যায়ন করে সেরা শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা করা হয়েছে।

৯০ দশমিক ০১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে মিরপুরের ইউসেপ ঢাকা টেকনিক্যাল স্কুল, এ স্কুলের ৭৩ পরীক্ষার্থী মধ্যে সকলেই জিপিএ-৫ পেয়েছে।

তৃতীয় স্থানে রয়েছে খুলনা খালিশপুরের ইউসেফ মহসিন টেকনিক্যাল স্কুল। তাদের পয়েন্ট ৮৯ দশমিক ৯৯। এখান থেকে ৬০ জন পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাস করেছে, জিপিএ-৫ পেয়েছে ৫৮ জন।

এ ছাড়া চতুর্থ স্থানে রয়েছে চট্রগ্রামের একে খান ইউসেপ টেকনিক্যাল স্কুল, পঞ্চম সিলেটের ইউসেপ হাফিজ মজুমদার সিলেট টেকনিক্যাল স্কুল, ষষ্ঠ ডেমরার বাওয়ানী হাই স্কুল, সপ্তম নারায়ণগঞ্জের বন্দরের কালাগাছিয়া ইউনিয়ন হাই স্কুল।

অষ্টম, নবম ও দশম স্থানে রয়েছে যথাক্রমে টাঙ্গাইল ‍গোপালপুরের সুতি ভিএম পাইলট হাই স্কুল, টাঙ্গাইলের ঘাটাইল গণ পাইলট হাই স্কুল ও সাভারের সোস্যাইটি অব স্যোশাল রিফর্ম হাই স্কুল।