প্রধানমন্ত্রীকে সংবর্ধনা শুক্রবার

ভারতীয় পার্লামেন্টে ‘সীমান্ত বিল’ পাশে দীর্ঘকাল ঝুলে থাকা সীমান্ত চুক্তি কার্যকরের বাধা কাটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেওয়ার আয়োজন করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2015, 03:52 PM
Updated : 28 May 2015, 04:08 PM

শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এই ‘গণসংবর্ধনার’ আয়োজন করেছে জাতীয় নাগরিক কমিটি।

কমিটির আহ্বায়ক লেখক সৈয়দ শামসুল হক জানিয়েছেন, বিকালে দুই ঘণ্টার সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য এবং সরকারের বিভিন্ন অর্জন নিয়ে বিভিন্ন জনের বক্তব্যের পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠানের একটি পর্ব থাকবে।

সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে সরকারের নানা অর্জন নিয়ে রচিত একটি গান পরিবেশন করা হবে।

দলীয় সভানেত্রী শেখ হাসিনার এই সংবর্ধনায় লাখো জনতার সমাবেশ করার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ।

বৃহস্পতিবার বিকালে অনুষ্ঠান মঞ্চ পরিদর্শন করেন আওয়ামী লীগের শীর্ষ নেতারা।

পরিদর্শন শেষে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য মো. নাসিম বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে অর্জন গত ৩৪ বছরে তা কোনো রাষ্ট্রনায়ক করতে পারেনি। তাই সবচেয়ে বেশি অর্জন ও সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা।

“তিনি গণতন্ত্রকে মুক্ত করেছেন, আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন, জঙ্গি দমন করেছেন। তারই নেতৃত্বে সমুদ্র বিজয় হয়েছে। তার দূরদর্শিতার কারণে স্থল সীমান্ত চুক্তি বাস্তবায়ন হচ্ছে। দারিদ্র্যের বিরুদ্ধে লড়াই করে তিনি দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তার এইসব অর্জন দেশ-বিদেশে প্রশংসিত হয়েছে।”

নাসিম বলেন, ভারত-বাংলাদেশ সীমান্ত চুক্তি বাস্তবায়নের মাধ্যমে লাখ লাখ ছিটমহলবাসী মুক্তির স্বাদ পাবেন।

“শেখ হাসিনা দেশকে শান্তির পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি উন্নয়নের নেত্রী। তিনি আমাদের বিভিন্ন সময় সম্মান এনে দিয়েছেন। তাই লাখো জনতা তাকে অভিনন্দন জানাবে।”

এ সময়  আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, উপ-দপ্তর সম্পাদক মৃনাল কান্তি দাস, কার্যনির্বাহী সদস্য ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামছুল হক টুকু প্রমুখ উপস্থিত ছিলেন।