মতিঝিলে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

রাজধানীর মতিঝিলে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে সন্দেহভাজন এক ‘অস্ত্র ও মাদক বিক্রেতা’ নিহত হয়েছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2015, 04:59 AM
Updated : 28 May 2015, 12:11 PM

র‌্যাব বলছে, নিহত আলতাফ হোসেন সাগরের (৩৭) বিরুদ্ধে ঢাকার মতিঝিল, খিলগাঁও ও রমনা থানায় অস্ত্র ও মাদক আইনের দশটি মামলা রয়েছে। তার বাড়ি বাগেরহাটে।

র‌্যাব-৩ এর অধিনায়ক গোলাম সারোয়ার জানান, বুধবার রাত ১টার দিকে মতিঝিলের একটি কমিউনিটি সেন্টারের পাশে টিনশেড গ্যারেজ এলাকায় গোলাগুলির এ ঘটনা ঘটে।

অভিযানে একটি পিস্তল, একটি গুলি, এক হাজার বোতলের বেশি ফেনসিডিলের বোতল উদ্ধার ও লাল রঙের একটি গাড়ি জব্দ করা হয়ে বলে জানান তিনি।

সারোয়ার বলেন, ওই কমিউনিটি সেন্টারের পাশের কয়েকটি টিনশেড গ্যারেজে অস্ত্র ও মাদক থাকার খবরে  র‌্যাবের একটি বিশেষ দল রাতে অভিযানে যায়। অভিযানের সময় একটি গ্যারেজ থেকে গুলির শব্দ আসে।

“র‌্যাব সদস্যরা পাল্টা গুলি ছুড়লে এক পর্যায়ে দুর্বৃত্তরা পিছু হটে পালিয়ে যায়। এরপর ঘটনাস্থলে সাগরকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। র‌্যাব সদস্যরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক সাগরকে মৃত ঘোষণা করেন।”

তিনি জানান, অভিযানের সময় ঘটনাস্থলে পিস্তল ও গুলি পায় র‌্যাব। পরে পাশের একটি গ্যারেজ থেকে সাগরের ব্যবহার করা লাল রঙের একটি গাড়ি পাওয়া যায়, যার ভেতরে ফেনসিডিল রাখা ছিল।

একই সময়ে আশপাশের আরও কয়েকটি গ্যারেজে অভিযান চালিয়ে এক হাজার বোতল ফেনসিডিল উদ্ধার করা হয় বলে র‌্যাব অধিনায়ক গোলাম সারোয়ার জানান।