জাতীয় প্রেস ক্লাবে ‘অবৈধ হস্তক্ষেপ’ ঠেকাতে বর্তমান কমিটির আহ্বান

জাতীয় প্রেস ক্লাবের নির্বাচন নিয়ে অচলাবস্থার মধ্যে ‘অবৈধ হস্তক্ষেপের’ হুমকি দেওয়া হচ্ছে দাবি করে গণতান্ত্রিক ঐতিহ্য অক্ষুণ্ন রাখতে সব সদস্যকে ভূমিকা রাখার আহ্বান জানিয়েছে বর্তমান ব্যবস্থাপনা কমিটি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2015, 06:00 PM
Updated : 27 May 2015, 06:00 PM

বুধবার রাতে ক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজের সভাপতিত্বে কমিটির জরুরি বৈঠক থেকে এই আহ্বান জানানো হয় বলে

সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, “নির্বাচননিয়ে উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় ব্যবস্থাপনা কমিটি সর্বসম্মত সিদ্ধান্ত নিয়ে যখন সমাধানের দিকে অগ্রসর হচ্ছে, আগামী ২৭ জুন অতিরিক্ত সাধারণ সভা আহবান করা হয়েছে; তখন মহল বিশেষ থেকে অগণতান্ত্রিক ও অবৈধ হস্তক্ষেপের হুমকি দেওয়া হচ্ছে।

“ব্যবস্থাপনা কমিটি মনে করে, উদ্ভূত সমস্যা সমাধানের জন্য ইতোপূর্বেও ক্লাবের জ্যেষ্ঠ সদস্যরা বসে আলোচনা করেছেন। সেই ধারাবাহিকতায় আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করা সম্ভব।”

জাতীয় প্রেস ক্লাব নির্বাচনের তফসিল হলেও নির্বাচন পরিচালনা কমিটি ‘পরিবেশ নেই’ বলে দায়িত্ব থেকে সরে দাঁড়ালে সৃষ্টি হয় সংকট, অনিশ্চিত হয়ে পড়ে নির্বাচন।

তফসিল অনুযায়ী ২৯ মে নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু তা আটকে যাওয়ায় মঙ্গলবার বর্তমান ব্যবস্থাপনা কমিটি বৈঠক করে আগামী ২৭ জুন ক্লাবের অতিরিক্ত বার্ষিক সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়।

এদিকে বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তন ও তৃতীয় তলায় সম্মেলন কক্ষে বিএনপিসমর্থিত দুই অংশ আলাদা বৈঠক করে।

আওয়ামী সমর্থক সাংবাদিক নেতারাও দুপুরে বৈঠক করেন।

তবে এসব বৈঠকে কী সিদ্ধান্ত হয়েছে, সে বিষয়ে কেউই মুখ খোলেননি। বর্তমানে প্রেসক্লাবের নিয়ন্ত্রণে রয়েছে বিএনপি-সমর্থকরা।

আটকে যাওয়া নির্বাচনে বিএনপি ও আওয়ামী লীগ সমর্থকদের সম্মিলিত একটি প্যানেল হয়েছিল। তবে বিএনপি ও আওয়ামী লীগ সমর্থকদের আলাদা দুটি প্যানেলও হয়েছিল।