মালিতে বাংলাদেশি শান্তিরক্ষীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

মালিতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য নীলকণ্ঠ হাজং নিহত হওয়ায় গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2015, 12:33 PM
Updated : 26 May 2015, 12:33 PM

আফ্রিকার দেশ মালির রাজধানী বামাকোতে সোমবার সন্ধ্যায় বাংলাদেশ ট্রান্সপোর্ট কন্টিনজেন্টের একটি জিপে জঙ্গিদের গুলিবর্ষণে নীলকণ্ঠ মারা যান এবং আহত হন আরেক সৈনিক সিরাজুল ইসলাম।

মঙ্গলবার প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত অবস্থায় সন্ত্রাসীদের গুলিতে সৈনিক নীলকণ্ঠ হাজং নিহত হওয়ায় প্রধানমন্ত্রী গভীর শোক প্রকাশ করেছেন।

প্রধানমন্ত্রী বলেছেন, “বাংলাদেশ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সবসময়ই সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। জাতিসংঘ শান্তিরক্ষীদের উপর এ বর্বরোচিত হামলা বিশ্বের শান্তিকামী মানুষের উপর হামলারই নামান্তর।”

প্রধানমন্ত্রী এই হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে সন্ত্রাসী ও জঙ্গি কর্মকাণ্ড প্রতিরোধে জাতিসংঘকে আরও কার্যকর ভূমিকা রাখতে আহ্বান জানান।

আলাদা বিবৃতিতে গত ১৩ মে চট্টগ্রামে হেলিকপ্টার দুর্ঘটনায় আহত বাংলাদেশ বিমান বাহিনীর স্কোয়াড্রন লিডার শাফায়াত সারোয়ারের মৃত্যুতে শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

শাফায়াত সারোয়ার হেলিকপ্টার দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে গত সোমবার রাতে সিঙ্গাপুর ন্যাশনাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

প্রধানমন্ত্রী স্কোয়াড্রন লিডার শাফায়াত সারোয়ার এবং সৈনিক নীলকণ্ঠের বিদেহি আত্মার শান্তি কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

আহত সৈনিক সিরাজুল ইসলামের দ্রুত আরোগ্যও কামনা করেন সরকার প্রধান।