ডুবে যাওয়া ট্রলার থেকে ১ লাখ ইয়াবা উদ্ধার

কক্সবাজারেরে সেন্টমার্টিনে ডুবে যাওয়া ট্রলার উদ্ধারের পর সেখান থেকে এক লাখ ৩৮ হাজার ইয়াবা উদ্ধার করেছে কোস্ট গার্ড।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2015, 11:50 AM
Updated : 23 May 2015, 11:50 AM

শনিবার সকালে তল্লাশি চালিয়ে ওই ট্রলারের ভেতরে থাকা একটি ড্রাম থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয় বলে জানান কোস্ট গার্ড পূর্ব জোনের জনসংযোগ কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার দরুল হুদা।

দরুল হুদা বলেন, গত ২০ মে রাতে মিয়ানমার থেকে পাচারকারীরা ট্রলারে করে ইয়াবা নিয়ে সের্ন্টমাটিনে আসে। পরে সেখানে থাকা অন্য একটি ট্রলারে ইয়াবাগুলো পাচার করে। এর কিছুক্ষণ পর জলদস্যুরা ওই ট্রলারটি ধাওয়া করে। মাঝিমল্লাররা ট্রলার নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে জলদূস্যরা গুলি ছুড়ে। এতে তলা ফেঁটে ট্রলারটি ডুবে যায়।

“শুক্রবার রাতে সের্ন্টমাটিন স্টেশনের কোস্ট গার্ড সদস্যরা সাগর থেকে ট্রলারটি উদ্ধার করে। পরে শনিবার সকালে ট্রলারে তল্লাশি চালিয়ে একটি ড্রামের ভেতর থেকে এক লাখ ৩৮ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।”

এদিকে ফেনীতে ইয়াবা ও বিদেশি মদসহ দুই মাদক বিক্রেতাকে আটক করেছে পুলিশ। 

শনিবার দুপুরে দাগনভূইয়া উপজেলার চৌধুরী হাট রোডের একটি বাড়ি থেকে ৭৫ বোতল বিদেশি মদসহ মোহাম্মদ সোহেল ওরফে সোহাগকে (২৮) এবং  শুক্রবার রাতে ফেনী শহরের সুলতানপুর কালী মন্দির এলাকা থেকে ইয়াবা ও ফেন্সিডিলসহ কামাল উদ্দিন ওরফে কামাল মেস্ত্রীকে (৪৫) আটক করা হয় বলে জানিয়েছেন ফেনী গোয়েন্দা পুলিশের পরিদর্শক আবুল কালাম আজাদ।