‘ভাড়াটিয়াবেশী’ ডাকাতের হানা, মানসিক রোগী নারী খুন

রাজধানীর যাত্রাবাড়ী এলাকার একটি বাড়িতে রাতে ভাড়াটিয়াবেশী ডাকাত দল হানা দিয়ে মালামাল লুটের সঙ্গে এক নারীকে খুন করেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2015, 09:06 AM
Updated : 23 May 2015, 09:06 AM

নিহত সৈয়দা সাদিকুন নাহার নিগার (৩৫) বাড়ির মালিক মো. এসএম কামরুজ্জামানের মেয়ে বলে যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক জসিমউদ্দীন জানিয়েছেন।

শনিবার ভোররাতে বিবির বাগিচা এলাকার ৭৬/১/২/১৩ নম্বরের ‘প্রান্তিক’ নামের তিনতলা বাড়িটির দ্বিতীয় তলায় এই ঘটনা ঘটে বলে জানান তিনি।

কামরুজ্জামান একটি বেসরকারি প্রতিষ্ঠান থেকে অবসর নিয়ে স্ত্রী ও মেয়ে নিগারকে নিয়ে ওই বাসায় থাকতেন। এই দম্পতির আরও দুই মেয়ে ও এক ছেলে রয়েছে।

পরিবারের বরাত দিয়ে উপ-পরিদর্শক জসিমউদ্দীন বলেন, “গত বৃহস্পতিবার দুই যুবক ছাত্র পরিচয়ে বাড়িটির একতলা ভাড়া নিয়েছিলেন। বাসায় কোনো মালপত্র কেনা হয়নি জানিয়ে তারা শুক্রবার রাতে তৃতীয় তলার এক ভাড়াটিয়ার ঘরে রাতযাপন করেন।

“রাত ১১টার দিকে নিজেদের ঘরে সিলিং ফ্যান লাগাতে চেয়ার লাগবে জানিয়ে কামারুজ্জামানের বাসার বাসার দরজার কড়া নাড়েন ওই দুই যুবকসহ ৫-৭ জন। দরজা খোলার সঙ্গে সঙ্গে যুবকরা ঘুরে ঢুকে অস্ত্রের মুখে সবার হাত-পা বেঁধে ফেলে।”

এই সময় নিগার বাধা দিতে গেলে যুবকরা তাকে খুন বলে জসিমউদ্দীন জানান।

ভোরে কামরুজ্জামানের স্ত্রী কৌশলে নিজের হাতের বাঁধন খুলে প্রতিবেশীদের খবর দিলে তারা পুলিশকে জানাল। পরে নিহারের লাশ উদ্ধার করে মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়।

ঘর থেকে পাঁচ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ ৫০ হাজার টাকা লুট হয়েছে কামরুজ্জামান পুলিশকে জানিয়েছেন।  

নিহার কয়েক বছর আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পরীক্ষা শেষ করেছিলেন। মানসিকভাবে অসুস্থ হওয়ায় তিনি বাবা-মার সঙ্গে থাকতেন বলে জানিয়েছেন উপ-পরিদর্শক জসিম।

ডাকাত দলটিকে ধরার চেষ্টা চলছে বলে জানান তিনি।