ভোলায় যুবলীগের সংঘর্ষ আহত ৫

সালিশীকে কেন্দ্র করে ভোলার চরফ্যাশনে ‘যুবলীগের’ দুপক্ষের সংর্ঘষে পাঁচজন আহত হয়েছেন।

ভোলা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2015, 04:15 PM
Updated : 22 May 2015, 04:15 PM

শুক্রবার উপজেলায় দক্ষিণ আইচা থানা বাজারে এ ঘটনায় জড়িত সন্দেহে অন্তত ২১ জনকে আটক করেছে পুলিশ।

দক্ষিণ আইচা থানা যুবলীগের সাধারণ সম্পাদক বাবুল হাওলাদার জানান, থানা ছাত্রলীগের সভাপতি মো. রাসেল ও সহসভাপতি দুলালের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল।

বৃহস্পতিবার রাতে দুই পক্ষের মধ্যে সমঝোতা করার চেষ্টা চালান ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ শাদী লিমন। এ নিয়ে রাতে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়।

তিনি আরও জানান, শুক্রবার সকালে উপজেলা আওয়ামী লীগ সভাপতি শফিউল্লাহ হাওলাদার এ বিষয়ে সুরাহার জন্য দলীয় কার্যালয়ে  উপজেলা যুবলীগ সভাপতি আব্দুর রশিদ ও সাংগঠনিক সম্পাদক আশ্রাফউদ্দিন সবুজকে নিয়ে বসেন।

এক পর্যায়ে ওই দুই যুবলীগ নেতার মধ্যে কথা কাটাকাটি ও সংর্ঘষ শুরু হয়। পরে তাতে তাদের অন্য কর্মীরা যোগ দেন।

এতে যুবলীগ নেতা সবুজ, ইউসুফ হাওলাদার (৪০)  জামাল (২৮) নুরনবী (৪২)ও  আব্দুস শহিদ আহত হন।

পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং আহতদের বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালসহ জেলার বিভিন্ন হাসপালে নিয়ে যায়।

এ সময় কয়েকটি দোনকান ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে বলে জানান যুবলীগ সাধারণ সম্পাদক বাবুল হাওলাদার।

দক্ষিণ আইচা থানার এসআই তারিকুল ইসলাম জানান, ঘটনাস্থলে গিয়ে লাঠিপেঠা করে তাদের ছত্রভঙ্গ করা হয়। পরে অভিযান চালিয়ে সংর্ঘষে জড়িত সন্দেহে ২১ জনকে আটক করা হয়।

এরা হলেন- উপজেলা যুবলীগ সভাপতি আব্দুর রশিদ,  যুবলীগ কর্মী মান্নান ( ৪০) , ফিরোজ (৩২), মোহাম্মদ আলী ( ৩৫), শাহাবুদ্দিন (৩৩), তুহিন ( ১৮), বশির ( ৪৪), সোহেল (১৫) , আমির হোসেন (১৬), মিরাজ (২০), রিপন (১৮), সোহেল (১৭),  জাকির (১৬), নওয়াব (৩২), সোহাগ (১৫), সাত্তার (৩২), শাহিন (১৫), কবির (৩০), হারুন (১৭), কাশেম (১৪), সুমন (২৭) ও কাশেম (১২)।

পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে বলেও জানান এসআই তারিকুল ।