জলাবদ্ধতা নয়, অপরিচ্ছন্নতাকে প্রধান সমস্যা ভাবছেন নাছির

জলাবদ্ধতা নয়, অপরিচ্ছন্নতাই বন্দর নগরীর সবচেয়ে বড় সমস্যা বলে মনে করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের নতুন মেয়র আ জ ম নাছির উদ্দিন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2015, 02:43 PM
Updated : 21 May 2015, 02:43 PM

বৃহস্পতিবার নগরীর লালদিঘী মাঠে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি বলেন, “চট্টগ্রাম নগরীতে এখন ৩৬৫ দিনই অপরিচ্ছন্নতা ও দুর্গন্ধের শিকার হই।

“জলাবদ্ধতাকে যেভাবে বড় করে তোলা হচ্ছে, বাস্তবিক অর্থে এটাকে আমি এত বড় সমস্যা মনে করি না।”

“যখন বেশি বৃষ্টিপাত হয় তখন এই জলাবদ্ধতার সৃষ্টি হয়। তা কয়েক ঘণ্টা পর আবার নেমে যায়,” বলেন নাছির।  

দায়িত্ব নেওয়ার পর চট্টগ্রামবাসীকে পরিচ্ছন্ন নগরী উপহার দেওয়ার জন্য কাজ করে যাওয়ার কথাও বলেন তিনি।

আগামী ২৬ জুলাই থেকে আনুষ্ঠানিকভাবে মেয়রের দায়িত্ব নেবেন বলে আশা প্রকাশ করেন নাছির।

তিনি বলেন, “দায়িত্ব নেওয়ার পর নগরীর ৪১টি ওয়ার্ডে গিয়ে রাজনৈতিক, পেশাজীবী ও সাধারণ মানুষের কাছে যাব। তাদের সঙ্গে কথা বলে এলাকার সমস্যাগুলো জানব। পরে তা সমাধানের জন্য কর্মপরিকল্পনা তৈরি করে কাজ করব।”

অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি করপোরেশনের ৪১টি সাধারণ ওয়ার্ড ও ১৪টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডের থেকে নির্বাচিত কাউন্সিলরদেরও সংবর্ধনা দেওয়া হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফের সভাপতিত্বে ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরোয়ার ও চট্টগ্রাম চেম্বারের পরিচালক অহীদ সিরাজ স্বপনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, দক্ষিণ জেলার সভাপতি মোসলেম উদ্দিন, উত্তর জেলার সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক এম এ সালাম, মহানগরের সহ-সভাপতি সুনীল সরকার, চট্টগ্রাম আইনজীবী সমিতির সভাপতি মুজিবল হক, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও রূপালী ব্যাংকের পরিচালক আবু সুফিয়ান, চট্টগ্রাম রেডক্রিসেন্ট সোসাইটি ও স্বাচিপর সভাপতি ডা. শেখ শফিউল আজম, বিএমএ সভাপতি ডা. মুজিবল হক খান, সাধারণ সম্পাদক ডা. শরীফ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি এজাজ ইউসুফী, সাবেক সাধারণ সম্পাদক রিয়াজ হায়দার, কক্সবাজার জেলা পরিষদের প্রশাসক মোস্তাক আহমেদ চৌধুরী, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম-সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম।