রিমান্ডে নয়, ফখরুলকে জিজ্ঞাসাবাদ কারাফটকে

গাড়ি পোড়ানোর তিন মামলায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন এবং পুলিশের রিমান্ডের আবেদন নাকচ করে তাকে কারা ফটকে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে আদালত

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2015, 05:06 AM
Updated : 20 May 2015, 05:18 AM

ঢাকার মহানগর হাকিম অশোক কুমার দত্ত দুই পক্ষের বক্তব্য শুনে বুধবার এই আদেশ দেন।

পল্টন থানা পুলিশের পক্ষ থেকে মঙ্গলবার ফখরুলকে এই তিন মামলায় গ্রেপ্তার দেখিয়ে প্রত্যেক মামলায় ১০ দিন করে মোট ৩০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। 

বিচারক গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করে রিমান্ড আবেদনের শুনানির জন্য বুধবার দিন রাখেন।

সে অনুযায়ী বুধবার সকালে মির্জা ফখরুলকে আদালতে হাজির করা হয়। রাষ্ট্রপক্ষে রিমান্ডের আবেদনের শুনানি করেন সহকারী পাবলিক প্রসিকিউটর সালাম হাই টুনি।

এর বিরোধিতা করে ফখরুলের পক্ষে জামিনের আবেদন করেন তার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার ও জয়নাল আবেদীন মেসবাহ।

শুনানি শেষে বিচারক দুই আবেদনই নাকচ করে দেন এবং প্রয়োজনে আগামী তিন দিনের মধ্যে কারাফটকে মির্জা ফখরুলকে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন তদন্ত কর্মকর্তাদের।

গত ৫ জানুয়ারি পল্টন থানায় দায়ের করা দুই মামলার এজহারে বলা হয়, ফখরুল এবং অন্য ২৮ বিএনপি নেতা-কর্মী গুলিস্থানের বঙ্গবন্ধু হর্কাস মার্কেটের সামনে বাস পুড়িয়ে দেন।

অন্য মামলায় একই দিন ফকিরাপুল এলাকায় পুলিশের একটি মোটর সাইকেলে আগুন দেওয়ার অভিযোগ আনা হয়েছে ফখরুলসহ ৫০ জনের বিরুদ্ধে।

তৃতীয় মামলার এজাহারে বলা হয়, ৬ জানুয়ারি পুরানা পল্টনে বিআরটিসির বাসে আগুন দিয়ে ক্ষতি সাধন করেন আসামিরা। এ মামলার আসামি ফকরুলসহ ৩৪ জন।

ফখরুলের অন্যতম আইনজীবী জয়নাল আবেদীন মেসবাহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বিএনপি নেতার বিরুদ্ধে ৮০টির মতো মামলা রয়েছে। এর মধ্যে চারটি বিচারের পর্যায়ে গেছে।