ঘোড়ার গাড়িতে নগর ভবনে মেয়র খোকন

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে শপথ নেওয়ার পরদিন ঐতিহ্যবাহী ঘোড়ার গাড়িতে করে নগর ভবন গেলেন আওয়ামী লীগ নেতা সাঈদ খোকন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2015, 09:17 AM
Updated : 7 May 2015, 12:16 PM

তার ব্যক্তিগত সহকারী হাবিবুল ইসলাম সুমন জানান, বৃহস্পতিবার সকালে ফুলে সাজানো একটি ঘোড়ার গাড়িতে করে নতুন মেয়র নগর ভবনে পৌঁছালে সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা তাকে ফুল দিয়ে বরণ করে নেন।

পরে মেয়রের কার্যালয়ে প্রায় দেড় ঘণ্টা কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিক সংগঠনের নেতা এবং দলীয় নেতাকর্মীদের সঙ্গে মত বিনিময় করেন খোকন।

সিটি করপোরেশনের নতুন কাউন্সিলররাও এ সময় উপস্থিত ছিলেন বলে মেয়রের ব্যক্তিগত সহকারী জানান।

নতুন মেয়র এরপর নগর ভবনের কর্মকর্তাদেরকে সঙ্গে নিয়ে বঙ্গবাজার মার্কেট, বংশাল, ধোলাইখাল, নয়া বাজার এলাকায় পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন।

সুমন জানান, কয়েকটি স্থানে অবৈধ স্থাপনা নজরে আসায় মেয়র দ্রুত তা উচ্ছেদ করতে কর্মকর্তাদেরকে নির্দেশ দেন।

ঢাকার প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফের ছেলে সাঈদ খোকন সাংবাদিকদের  বলেন, “নগরবাসী আমার মাঝে তার প্রতিচ্ছবি খুঁজে পেয়ে খেদমত করার দায়িত্ব দিয়েছে।”

সরকারের সঙ্গে আলোচনা করে সিটি করপোরেশনের বাজেট ঘাটতি পূরণের মাধ্যমে নগরবাসীর সেবা নিশ্চিত করারও প্রতিশ্রুতি দেন তিনি।

গত ২৮ এপ্রিল ঢাকা ও চট্টগ্রামের তিন সিটি করপোরেশন নির্বাচনে যে ভোটগ্রহণ হয়, তাতে ঢাকা দক্ষিণে ৫ লাখ ৩৫ হাজার ভোট পেয়ে বিজয়ী হন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাঈদ খোকন। বাবার মতোই ইলিশ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেন তিনি।

বুধবার ঢাকা উত্তরের আনিসুল হক ও চট্টগ্রামের আ জ ম নাসিরের সঙ্গে খোকনও মেয়র হিসাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শপথ নেন।