প্রচারে এল রেডিওনেক্সট

‘মোর মিউজিক মোর ফান’ স্লোগান নিয়ে বাংলাদেশের দ্বাদশ রেডিও স্টেশন হিসেবে সম্প্রচারে এসেছে রেডিওনেক্সট।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2015, 04:45 PM
Updated : 6 May 2015, 04:45 PM

গুলশানের স্পেকট্রা কনভেনশন সেন্টারে বুধবার এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে নিটোল-নিলয় গ্রুপের মালিকাধীন এ রেডিও চ্যানেলটির বাণিজ্যিক সম্প্রচার উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ। উপস্থিত ছিলেন বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সেলিমা আহমাদ ও রেডিওনেক্সট ৯৩.২-এর ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মুসাব্বির আহমাদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, “গণমাধ্যমগুলো দেশের সংস্কৃতি ও ঐতিহ্যের প্রতি দায়বদ্ধ থেকে সম্প্রচার করে যেতে থাকলে তারা অবশ্যই অনেক দূর যাবে, বহুদিন ধরে মানুষের মাঝে টিকে থাকবে।”

গণমাধ্যমকর্মীদের দায়বদ্ধতার কথা উল্লেখ তিনি বলেন, “আপনারা সমালোচনা করুন। সমালোচনা ভালো। কিন্তু সমালোচনার নামে মিথ্যাচার করবেন না।”

বক্তব্যের পরপরই রেডিওনেক্সটকে শুভেচ্ছা জানিয়ে ‘অন এয়ার’ লেখা একটি বাটন চেপে চ্যানেলটির বাণিজ্যিক সম্প্রচার চালু করেন তিনি। এরপর কেক কেটে আনন্দ উদযাপন করা হয়।

এর আগে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে আব্দুল মাতলুব আহমাদ বলেন, “অনেকটা হঠাৎ করেই রেডিও চ্যানেল নিয়ে আসার সিদ্ধান্ত নেই আমরা। খুবই স্বল্প পরিসরে আমরা এই যাত্রা শুরু করেছি আমরা।”

গণমাধ্যমের বিকাশে তথ্যমন্ত্রীর ভূমিকার প্রশংসা করে তিনি বলেন, সরকারের সহযোগিতা পেলে ভবিষ্যতে গণমাধ্যমের অন্যান্য শাখাগুলোতেও উপস্থিতি বাড়ানোর পরিকল্পনা নিটোলে নিলয় গ্রুপের রয়েছে।

রেডিওনেক্সটের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মুসাব্বির আহমাদ বলেন, “রেডিওনেক্সট মূলত সঙ্গীতভিত্তিক একটি রেডিও চ্যানেল হবে। শ্রোতাদের কথা মাথায় রেখেই আমাদের মূল লক্ষ্য হবে বিজ্ঞাপন কম প্রচার করা।”

তিনি জানান, মূলতঃ ১২ থেকে ৩০ বছর বয়সসীমার শ্রোতারাই রেডিওনেক্সটের লক্ষ্য।

শুভেচ্ছা বক্তব্যে সেলিমা আহমাদ বলেন, “নারী ও শিশু শ্রোতাদের কথা মাথায় রেখে, তাদের গুরুত্বের জায়গায় রেখে সুস্থ সঙ্গীতে চর্চা করতে চায় রেডিওনেক্সট। তাদের কথা মাথায় রেখেই অনুষ্ঠানগুলো তৈরি করা হবে।”

রেডিওনেক্সটের প্রধান নির্বাহী অরূপ কুমার চাকী বলেন, প্রাথমিকভাবে ঢাকা ও এর আশেপাশে এফএম ৯৩.২ ব্যান্ডে টিউন করে রেডিওনেক্সটের অনুষ্ঠান শোনা যাবে। পরবর্তীতে ক্রমান্বয়ে অন্যান্য জেলায় এর সম্প্রচার বিস্তৃত হবে।

উদ্বোধনের নৈশভোজ ও সঙ্গীত দল ‘জলের গান’র পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

গত ২৬ জানুয়ারি থেকে পরীক্ষামূলক সম্প্রচার চালিয়ে আসছে রেডিওনেক্সট।

দেশীয় সংস্কৃতিকে সামনে রেখে অনুষ্ঠানমালায় ভিন্নতা ও নতুনত্ব নিয়ে শ্রোতাদের নিখাদ বিনোদন দেয়ার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার কথা মাথায় রেখে সম্প্রচার চালিয়ে যাওয়াই নবীনতম এ রেডিও চ্যানেলেটির লক্ষ্য বলে সংশ্লিষ্টরা জানান।

এর ওয়েবসাইটের ঠিকানা www.radionext.fm এবং ফেইসবুক পেইজ www.facebook.com/radionext93.2