চবি উপাচার্যের পক্ষে সাতকানিয়ার মুক্তিযোদ্ধা সংসদ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফের বিরুদ্ধে নানা অভিযোগের তোলার দুই দিনের মধ্যে তার পক্ষে সংবাদ সম্মেলন করেছে মুক্তিযোদ্ধা সংসদের সাতকানিয়া উপজেলা কমান্ড।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2015, 04:24 PM
Updated : 6 May 2015, 04:24 PM

অধ্যাপক আনোয়ারুলের জন্মস্থানের মুক্তিযোদ্ধারা বুধবার চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে বলেছেন, স্বার্থ হাসিলের জন্য উপাচার্যের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তোলা হচ্ছে।

সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা সংসদের চট্টগ্রাম জেলা কমান্ডার মো. শাহাবউদ্দিন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইদ্রিস, দক্ষিণ জেলা জাসদের সভাপতি নুরুল আলম মন্টু উপস্থিত ছিলেন।

গত সোমবার ‘মুক্তিযোদ্ধা অধিকার সংরক্ষণ পরিষদ’ নামে একটি সংগঠন উপাচার্য আনোয়ারুল আজিম আরিফের বিরুদ্ধে দুর্নীতি, স্বজনপ্রীতি এবং জামায়াত তোষণের অভিযোগ তুলে তার অপসারণ দাবি করে।

পাশাপাশি অধ্যাপক আনোয়ারুলের মুক্তিযোদ্ধা সনদ নিয়ে অভিযোগ তোলেন তারা, যাদের মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপকও ছিলেন। 

বুধবারের সংবাদ সম্মেলনে সাতকানিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মুহাম্মদ আবু তাহের ‘মুক্তিযোদ্ধা অধিকার সংরক্ষণ পরিষদ’র নেতা মোহাম্মদ ইদ্রিসের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অভিযোগ করেন।

“ইদ্রিস বিভিন্ন ব্যক্তিবর্গের দুর্বলতার সুযোগ নিয়ে পত্রপত্রিকায় পচারের মাধ্যমে তাদের জিম্মি করে স্বার্থ হাসিল করে থাকেন।”

ইদ্রিসের ‘আবদার’ না রাখায় তিনি আনোয়ারুল আজিম আরিফের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে চাচ্ছেন বলেও অভিযোগ করেন তাহের।

আবু তাহের বলেন, অধ্যাপক আনোয়ারুল মুক্তিযোদ্ধা ছিলেন। তার বড় দুই ভাইও মুক্তিযোদ্ধা ছিলেন। তাদের মধ্যে গোলাম কবির পাকিস্তানি বাহিনীর হাতে নির্যাতনের শিকারও হন।