রোকেয়ায় দুই ভুয়া পরীক্ষার্থীকে কারাদণ্ড

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে চলতি শিক্ষাবর্ষে স্নাতকে (সম্মান) অন্যের হয়ে ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার অভিযোগে দুই পরীক্ষার্থীকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2015, 03:43 PM
Updated : 5 May 2015, 03:43 PM

মঙ্গলবার বিকালে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা চলাকালে এ সাজা দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজনীন সুলতানা।

দণ্ডিত দুজন হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী হাবিবুর রহমান ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আরিফুল ইসলাম।

বিশ্ববিদ্যালয়ের তথ্য ও গণসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, মাহফুজুল ইসলাম নামের এক শিক্ষার্থীর বদলে পরীক্ষা দিতে বসেন হাবিবুর রহমান। খাতায় স্বাক্ষরকালে কক্ষ পরিদর্শকের হাতে ধরা পড়েন তিনি।  

পরে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে বিচারক তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন বলে জানান তিনি।

মোহাম্মদ আলী আরও জানান, লাবিব হোসেন নামে একজনের বদলি পরীক্ষার দেওয়ার অভিযোগে থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আরিফুল ইসলামকে পাঁচ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয় আদালত।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা মঙ্গলবার ২০টি ভেন্যুতে শুরু হয়।

গত বছরের ১৯ ডিসেম্বর এই ভর্তি হওয়ার কথা ছিল। শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের উপাচার্য বিরোধী আন্দোলনের কারণে গত ৯ ডিসেম্বর তা স্থগিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।