দুই সচিবসহ ১০৪ কর্মকর্তার দপ্তর বদল

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিবের মধ্যে দপ্তর বদল করে দিয়েছে সরকার।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2015, 01:57 PM
Updated : 5 May 2015, 01:57 PM

এছাড়া জনপ্রশাসনের ২৬ জন অতিরিক্ত সচিব, ৪৫ যুগ্ম-সচিব এবং ৩১ উপ-সচিবের দপ্তর বদল করে মঙ্গলবার পৃথক আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব তারিক-উল ইসলামকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে পাঠিয়ে সমাজকল্যাণ সচিব নাছিমা বেগমকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

২৬ অতিরিক্ত সচিবের দপ্তর বদল

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক হিসাবে বদলির আদেশাধীন অতিরিক্ত সচিব মুজিবুর রহমান হাওলাদার এবং বস্ত্র ও পাঠ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শামীমা সুলতানাকে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে।

ওএসডি অতিরিক্ত সচিব অরুনা বিশ্বাসকে শিক্ষা মন্ত্রণালয়ে এবং ওএসডি অতিরিক্ত সচিব মো. নজরুল ইসলাম খানকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

ওএসডি অতিরিক্ত সচিব কালি রঞ্জন বর্মনকে বিমান মন্ত্রণালয়ে সংযুক্তি এবং প্রাথমিক বিদ্যালয় নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক মো. সিরাজুল ইসলামকে স্থানীয় সরকার বিভাগে বদলি করা হয়েছে।

ওএসডি অতিরিক্ত সচিব মো. মনিরুল ইসলামকে সেতু বিভাগে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক মনিন্দ্র নাথ রায়কে অর্থ বিভাগে এবং ওএসডি অতিরিক্ত সচিব মো. গিয়াস উদ্দিন আহমেদকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

এছাড়া ওএসডি অতিরিক্ত সচিব মো. নজরুল আনোয়ার এবং পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির অতিরিক্ত মহাপরিচালক মো. মেজবাহুল ইসলামকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব নাসরীন আক্তারকে স্থানীয় সরকার বিভাগে, ওএসডি অতিরিক্ত সচিব কে এফ এম পারভিন আক্তারকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে এবং ওএসডি অতিরিক্ত সচিব জিকরুর রেজা খানমকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

ওএসডি অতিরিক্ত সচিব একরামুল হককে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে, ওএসডি অতিরিক্ত সচিব মো. মজিবুর রহমানকে সেতু বিভাগে এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে ন্যস্ত ওএসডি অতিরিক্ত সচিব মো. জাকির হোসেনকে বিদ্যুৎ বিভাগে বদলি করা হয়েছে।

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবির) মহাপরিচালক মোহাম্মদ আব্দুল ওয়াজেদকে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক এবং শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব স্বপন কুমার সরকারকে বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক হিসাবে বদলি করা হয়েছে।

বিসিএস প্রশাসন একাডেমির পরিচালক মহসিনা ইয়াসমিনকে একই প্রতিষ্ঠানের এমডিএস, ওএসডি অতিরিক্ত সচিব দিলদার আহমেদকে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনে এবং ওএসডি অতিরিক্ত সচিব তপন কুমার ঘোষকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে।

ওএসডি অতিরিক্ত সচিব গৌরাঙ্গ চন্দ্র মোহন্তকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের হেকায়েপ প্রকল্পের প্রকল্প পরিচালক, ওএসডি অতিরিক্ত সচিব জাবেদ আহমেদকে ত্রাণ মন্ত্রণালয়ের প্রোগ্রাম অ্যাডমিনিস্ট্রেশন প্রকল্পের প্রকল্প পরিচালক করা হয়েছে।

এছাড়া ওএসডি অতিরিক্ত সচিব নাসরিন আরা সুরত আমিনকে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক এবং ওএসডি অতিরিক্ত সচিব মো. ময়জুল শাহান খানকে প্রাথমিক বিদ্যালয় নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক করে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।