ঠিকাদারির বিবাদে গিয়ে লাঞ্ছিত এমপির ভাই

চট্টগ্রামের পটিয়া উপজেলায় শিকলবাহায় নির্মাণাধীন একটি বিদ্যুৎ কেন্দ্রে পাথর সরবরাহ নিয়ে বিবাদে লাঞ্ছিত হয়েছেন স্থানীয় সংসদ সদস্যের ভাই।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2015, 04:48 PM
Updated : 3 May 2015, 04:48 PM

শিকলবাহায় নির্মাণাধীন ২২৫ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রে পাথর সরবরাহ নিয়ে দুই ঠিকাদারের একজনের পক্ষে রোববার সেখানে গিয়েছিলেন পটিয়ায় আওয়ামী লীগের সংসদ সদস্য সামশুল হক চৌধুরীর ছোট ভাই নবাব উল্লাহ চৌধুরী।

কর্ণফুলী থানার ওসি মো. কামরুজ্জামান চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এখানে পাথর ও বালি সরবরাহের কাজ করত স্থানীয়রা। কেউ এতে সুযোগ পেয়েছে কেউ পায়নি। আজ এক পক্ষ পাথর দিতে গেলে অন্য পক্ষের সঙ্গে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়।”

এতে সাংসদের ছোট ভাই ‘সামান্য ব্যথা’ পেয়েছেন জানিয়ে তিনি বলেন, “আমি ঘটনাস্থলে গিয়ে তাকে পাইনি। এখন পরিস্থিতি শান্ত আছে।”

বিদ্যুৎ কেন্দ্রের মূল ঠিকাদার ঢাকার আনোয়ার হোসেন নামের এক ব্যক্তির প্রতিষ্ঠান ইউএমএল।

কর্ণফুলী থানা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য জাহাঙ্গীর আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমরা এইচএ সিন্ডিকেট হিসেবে সাব-কন্ট্রাক্টে সেখানে পাথর দিতাম। যুবলীগ নেতা বুলবুলও আমাদের সঙ্গে ছিল।

“আজ তিন ট্রাক পাথর দিতে গেলে বুলবুল সাংসদের ভাইসহ কয়েকজন লোক নিয়ে বাধা দেয়। সাংসদের ভাই নবাব উল্লাহ চৌধুরী কার্যাদেশ ছাড়াই সেখানে পাথর দিতে চান। এ নিয়ে কমবয়েসী ছেলেদের সাথে ঝামেলা হয়েছে। পরে আমরা গিয়ে পরিস্থিতি শান্ত করি।”

তবে কোলাগাঁও ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক বুলবুল হোসেনের দাবি ভিন্ন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমি আগে থেকে মালামাল দিই। এইচএ’র লোকজন আজ আমার কাছ থেকে চাঁদা দাবি করে। ভয় দেখায়। একপর্যায়ে হাতাহাতি হয়।”

এ বিষয়ে নবাব উল্লাহর কোনো বক্তব্য পাওয়া যায়নি। সামশুল হক চৌধুরীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।