খেলার মধ্যে ‘ফাউল’ হয়ই: আনিসুল

ভোট নিয়ে বিএনপির অভিযোগের প্রতিক্রিয়ায় ঢাকা উত্তরে ক্ষমতাসীন দল সমর্থিত মেয়র প্রার্থী আনিসুল হকের মন্তব্য, ধরার মতো কোনো ত্রুটি এই নির্বাচনে হয়নি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2015, 03:49 PM
Updated : 28 April 2015, 03:49 PM

“খেলার মধ্যে তো ফাউল হয়ই। দেখতে হবে সেটা মাইনর না মেজর,” মঙ্গলবার ভোট গ্রহণ শেষের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেছেন তিনি।

বিকালে ভোট শেষে বনানী স্টার কাবাবের পঞ্চম তলায় সংবাদ সম্মেলনে আসেন এই ভোটের মধ্য দিয়ে রাজনীতিতে পা রাখা এই ব্যবসায়ী, সঙ্গে স্ত্রী রুবানা হকও ছিলেন।

ঢাকা উত্তরে নির্বাচনে যে গোলযোগ হয়েছে, তা কাউন্সিল প্রার্থীদের মধ্যেই বলে তথ্য পেয়েছেন এই মেয়র প্রার্থী।

“কিছু খুঁটিনাটি ভুলত্রুটি হয়েছে। এটা কিন্তু হয়েছে কাউন্সিলরদের মধ্যে।”

আনিসুলের প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী তাবিথ আউয়াল জালিয়াতির অভিযোগ তুলে ভোট গ্রহণের মাঝ পর্যায়ে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

এই বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে ‘ব্যক্তিগত’ মত তুলে ধরে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আনিসুল বলেন, “কে উঠে যাবেন, কে বয়কট করবেন, তার দায়িত্ব তো আমি নিতে পারব না।”

“একজন মেয়র প্রার্থীর মূল নেটওয়ার্ক তার এজেন্টরা। যদি একজন মেয়র প্রার্থী ৯টার সময় বলেন যে সবকিছু ঠিক আছে, তার মানে সকাল সাড়ে ৭টার সময়ই তার এজেন্টরা কেন্দ্রে পৌঁছে তাকে যে রিপোর্ট দিয়েছে তার ভিত্তিতেই তিনি এ কথা বলছেন,” তাবিথ আউয়ালের অভিযোগের প্রতিক্রিয়ায় বলেন তিনি।

“আমি শুনেছি এবং পরে টিভিতে দেখেছি, তিনি (তাবিথ) ৯টার সময় বলেছেন, নির্বাচন সুষ্ঠু হচ্ছে। আর অনেক কিছুই তো আমার হাতে নেই।”

ভোট গণনা চলার মধ্যে এই সংবাদ সম্মেলনে আনিসুল বলেন, ফল যাই হোক, তা মেনে নেবেন তিনি।

“যদি পরাজিত হই, সবার আগে বিজয়ী প্রার্থীকে ফুলের মালা দিয়ে অভিনন্দন জানাব।”

জয়ী হলে নগরবাসীর কাছে করা অঙ্গীকারগুলো পূরণে আপ্রাণ চেষ্টা করবেন বলেও জানান এফবিসিসিআইয়ের সাবেক এই সভাপতি।