চট্টগ্রামে ভোটারদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত: রিটার্নিং কর্মকর্তা

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোটারদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে আশ্বস্ত করে তাদের ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2015, 12:32 PM
Updated : 27 April 2015, 02:07 PM

সোমবার পুলিশ ও আনসার সদস্যরা দায়িত্ব পালনের জন্য ভোটকেন্দ্রে যাওয়ার আগে দিকনির্দেশনা দেওয়ার অনুষ্ঠানে এই আহ্বান জানান তিনি।

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের বাতেন বলেন, সবার সমন্বয়ে অতীতের মতো এবারও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হবে।

“সকল ভোটারদের আশ্বাস দিচ্ছি তাদের নিরাপত্তার জন্য সার্বিক ব্যবস্থা করা হয়েছে। আপনারা ভোট দিন।”

রিটার্নিং কর্মকর্তা আরও বলেন, ভোটকেন্দ্রের নিরাপত্তার সাথে সাথে ভোটাদের আসা-যাওয়ার পথেও নিরাপত্তার সার্বিক ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রতি ওয়ার্ডে বিজিবি মোতায়েন করা হয়েছে এবং র‌্যাবের মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স কাজ করবে।  

এছাড়া কিছু কিছু কেন্দ্রে ওয়েব ক্যামেরাও বসানো হয়েছে বলে জানান চট্টগ্রামের প্রধান এই নির্বাচন কর্মকর্তা।

একই অনুষ্ঠানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ‘নির্ভয়ে’ দায়িত্ব পালনের জন্য আহ্বান জানিয়েছেন নগর পুলিশ (সিএমপি) কমিশনার আব্দুল জলিল মণ্ডল।

তিনি বলেন, “আমরা যদি আমাদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারি তাহলে নির্বাচনের জন্য অন্য কোনো বাহিনীর প্রয়োজন নেই।”

কেন্দ্রে দায়িত্ব পালনকারীদের নির্ভয়ে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে জলিল মণ্ডল বলেন, প্রতিটি কেন্দ্রে এতো ফোর্স থাকার পরও কেন্দ্রের বাইরে বিভিন্ন পিকেট থাকবে। পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবির পিকেট এবং টহল টিম থাকবে।

বহিরাগতরা কোনো কেন্দ্রে ‘অরাজকতা’ সৃষ্টি করতে গেলে কেন্দ্র প্রিজাইডিং অফিসারদের নির্দেশমতো দায়িত্বপালন করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নির্দেশ দেন তিনি।