বাসে চড়ে শেষ দিনে প্রচারে তাবিথ

ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপিসমর্থিত প্রার্থী তাবিথ আউয়ালের প্রতীক বাস, শেষ দিনের প্রচারে হাঁটার পাশাপাশি বাসেও উঠেছিলেন তিনি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2015, 01:29 PM
Updated : 26 April 2015, 01:35 PM

২৮ এপ্রিল অনুষ্ঠেয় এই নির্বাচনের প্রচার শেষ হবে রোববার মধ্যরাতে। এদিন সকাল থেকে শাহজাদপুর থেকে প্রচার শুরু করে মগবাজার, কারওয়ান বাজার হয়ে মিরপুরে গিয়ে ভোট চান এই ব্যবসায়ী।

তাবিথ প্রচারের ফাঁকেই সুষ্ঠু নির্বাচন নিয়ে তার সংশয়ের কথা জানিয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “জনতার যে ঢল দেখছি, আমি নিশ্চিত যে জনরায় দিয়ে জনগণ আমাকে নির্বাচিত করবে।

“তবে একটি আশঙ্কা সবার মনে মনে যে সুষ্ঠু নির্বাচন হবে কি না। সুষ্ঠু নির্বাচনের পরিবেশ কিন্তু তৈরি করা হয়নি, তারপরও আমরা হামলা-মামলা-গুম-খুন এসব কিছু মোকাবেলা করে এখানে এসেছি।”

বিএনপিসমর্থিত মেয়রপ্রার্থী বলেন, “আমি মনে করি এখন নির্বাচন কমিশনের পরীক্ষার সময় যে তারা এদেশে গণতন্ত্র ফেরত আনতে পারবেন কি না। তাদের যে একটি গণতান্ত্রিক বা সাংবিধানিক দায়িত্ব, সেটা তারা সুষ্ঠুভাবে পালন করবেন কি না।”

সকাল ৮টায় শাহজাদপুরের বাঁশতলা থেকে নির্বাচনী প্রচার শুরু হয় তাবিথের। হেঁটে উত্তর বাড্ডা গিয়ে বাসে ওঠেন এই মেয়রপ্রার্থী। রামপুরা বাজার ও মৌচাকে পথসভা করে হেঁটে রওনা হন মগবাজার ও বাংলা মোটরের দিকে।

বাংলা মোটর থেকে আবার বাসে উঠে কারওয়ান বাজার যান তাবিথ। এরপর হেঁটে তেজকুনী পাড়ায় বাস প্রতীকের পক্ষে প্রচার চালান তিনি। এরপর বাসে করে তেজগাঁও কলেজের সামনে পৌঁছান।

তেজগাঁও কলেজের সামনে থেকে বাসে করে আসাদ গেইট, কলেজ গেইট হয়ে শ্যামলী পৌঁছান তাবিথ। এ সময় ট্রাফিক সিগনাল বা জনসমাগম দেখলে বাস থেকেই হাত নাড়তে দেখা যায় এই ভোটপ্রার্থীকে।

তাবিথের প্রচারকারীরা বাস থেকেই পথচারী ও অন্য গাড়ি বা রিকশার যাত্রীদের হাতে প্রচারপত্র তুলে দেন।

শ্যামলী থেকে দারুস সালাম পর্যন্ত হেঁটে বাসে উঠে মিরপুর ১ নম্বরে যান তাবিথ। ওই এলাকায় বাকিটা পথ হেঁটেই প্রচার চালান তিনি।

ভোটের আগে দেখা গেলেও প্রার্থীদের পরে আর দেখা যায় না বলে ভোটারদের অভিযোগের প্রতিক্রিয়ায় তাবিথ বলেন, “আমি তাদের পাশে রয়েছি, নির্বাচনে যা কিছু হোক, তাদের পাশেই থাকব।”

বিকালে নাবিস্কো মোড়, মহাখালী, বনানী, গুলশান, উত্তরায় প্রচার চালান তিনি।