শেষ দিনে মনজুরের প্রচারণায় হামলার অভিযোগ

চট্টগ্রাম সিটি নির্বাচনে প্রচারণার শেষ দিন বিএনপিসমর্থিত মেয়রপ্রার্থী এম মনজুর আলমের গাড়িবহরে হামলা হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2015, 11:54 AM
Updated : 26 April 2015, 01:39 PM

রোববার বেলা ১টার দিকে নগরীর খুলশী থানাধীন পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে এই হামলা হয়। হামলার জন্য সরকার সমর্থকদের দায়ী করেছেন বিএনপি নেতারা।

প্রচারণায় মেয়রপ্রার্থী মনজুরের সঙ্গে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানও ছিলেন।  হামলার সময় বহরের সামনের দিকে থাকা মনজুর ও নোমান গাড়ি করে দ্রুত ওই এলাকা ছাড়েন।

হামলায় ৮ থেকে ১০ জন আহত হয়েছে জানিয়ে বিএনপি নেতারা বলছেন, ভীতি সৃষ্টি করতে ছাত্রলীগই এই হামলা চালায়।

খুলশী থানার ওসি সুকান্ত চক্রবর্তী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মনজুর আলমের নির্বাচনী বহরের পেছনের দিকে দুই পক্ষের ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। তবে এতে প্রার্থী বা নেতাদের কেউ আহত হননি।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে মনজুর তার কর্মী সমর্থক পরিবেষ্টিত হয়ে প্রচারণা করে পলিটেকনিক এলাকায় পৌঁছালে তার বহরের পেছনের দিকে হামলা হয়।

এ ঘটনার পর নগরীর মেহেদীবাগ এলাকায় নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরীর বাসায় এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কাছে হামলার বর্ণনা দেন মনজুর আলম।

তিনি বলেন, দুপুর ১টার দিকে ষোলশহর ২ নম্বর গেট হয়ে রুবি গেট, কসমোপলিটন এলাকা, রহমাননগরে গণসংযোগ শেষে পলিটেকনিক এলাকায় গণসংযোগে যান তিনি।

“আমরা পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে গেলে ভেতর থেকে ৩০/৪০ জনের একটি দল বের হয়ে আমাদের ধাওয়া দেয় এবং ইটপাটকেল নিক্ষেপ করে।”

হামলায় প্রচারণার সঙ্গী অনেকেই আহত হয়েছেন উল্লেখ করে দ্রুত এ ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশ কমিশনার ও সরকারের কাছে দাবি জানান মেয়র প্রার্থী মনজুর আলম।

পলিটেকনিক থেকে বেরিয়ে আসা হামলাকারীদের ওই দলটির সবাই ছাত্রলীগকর্মী দাবি করে নোমান বলেন, “ওই এলাকায় ১০টি ভোট কেন্দ্র আছে। সেখানে ত্রাসের রাজত্ব কায়েম করতেই এ হামলা করা হয়েছে।”

নগর বিএনপি সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, “নির্বাচন থেকে সরে যেতেই এ হামলা করা হয়েছে। কিন্তু আমরা নির্বাচন থেকে সরব না।  ২৮ এপ্রিল চট্টগ্রামবাসী এর বিরুদ্ধে রায় দেবে।”

এর আগে নগরীর বায়েজিদ এলাকায় বিএনপি সমর্থিত এক কাউন্সিলর প্রার্থীর ক্যাম্পে হামলা করা হয়। এছাড়া কয়েকদিন আগে পলিটেকনিক এলাকায় মনজুর আলমের প্রচারণার একটি ট্রাক ভাংচুরের ঘটনাও ঘটে।