টিএসসিতে যৌন নিপীড়নের প্রতিবাদে চট্টগ্রামে সংহতি সমাবেশ

বর্ষবরণ উৎসবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে নারী নিপীড়নের ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে চট্টগ্রামে সংহতি সমাবেশ করেছে ছাত্র ইউনিয়ন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2015, 06:01 PM
Updated : 25 April 2015, 06:01 PM

শনিবার নগরীর চেরাগী পাহাড় মোড়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি সমর্থিত ছাত্র সংগঠনটির সংহতি সমাবেশে অংশ নেয় শতাধিক শিক্ষার্থী-জনতা।

সমাবেশে বক্তারা অবিলম্বে যৌন নিপীড়কদের গ্রেপ্তার করে শাস্তি নিশ্চিত করার পাশাপাশি নারীর নিরাপত্তা দিতে ব্যর্থ প্রক্টরকে দায়িত্ব থেকে অপসারণের দাবি জানান।

দায়িত্ব পালনরত পুলিশের অবহেলারও নিরপক্ষে তদন্ত দাবি করেন তারা।

চট্টগ্রাম জেলার সহ্কারী সাধারণ সম্পাদক বিপ্লব দাশের সঞ্চালনায় এবং সভাপতি শিমুল কান্তি বৈষ্ণবের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সংসদের সদস্য সুকান্ত শীল, রাশিদুল সামির, চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক তপু বড়ুয়া, সহ- সভাপতি সাইফুর রহমান, দেবাশীষ ধর, নুসরাত জাহান দীনা ও সহ্কারী সাধারণ সম্পাদক নারায়ণ আচার্য।

সংহতি জানিয়ে সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলার সাবেক সভাপতি ও শিক্ষক নেতা অশোক সাহা, উদীচী চট্টগ্রাম জেলার সহ-সভাপতি সুনীল ধর ও ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলার সাবেক সভাপতি জাবেদ চৌধুরী।

সমাবেশ শেষে সন্ধ্যায় ছাত্র-জনতার একটি মশাল মিছিল নগরীর বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

অন্যদিকে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার পৌর সদর এলাকায় একই দাবিতে মানববন্ধন করেছে দাবি’৭১ নামে একটি সংগঠন।

সংগঠনের সভাপতি মনোয়ারুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন সীতাকুণ্ড গালর্স কলেজের অধ্যক্ষ জরিনা আকতার ও সংগঠনের সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম মুকসুদ।