পঞ্চগড়ে ক্যাম্পে সাংবাদিক পেটালো বিজিবি সদস্যরা

পঞ্চগড় সীমান্তের একটি ক্যাম্পে এক সাংবাদিককে পিটিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি সদস্যরা।

পঞ্চগড় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2015, 04:48 PM
Updated : 25 April 2015, 05:30 PM

শনিবার দুপুরে সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের ঘাগড়া বিজিবি ক্যাম্পে এ ঘটনার সময় পালিয়ে বাঁচেন আরেক সাংবাদিক।

পিটুনিতে আহত এ রহমান মুকুল দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার ও চ্যানেল আইয়ের জেলা প্রতিনিধি এবং পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি। তাকে পঞ্চগড় সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সদর আধুনিক হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক শরিফুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মারধরের কারণে তার শরীরের অনেক স্থানে ফুলে গেছে। কোনো হাড় ভেঙেছে কী না তা জানতে তাকে এক্স-রে করার পরামর্শ দেওয়া হয়েছে।

মুকুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এক কৃষককে মারধর করার তথ্য যাচাইয়ের জন্য সময় টিভির প্রতিনিধি আবু সালেক রহিমকে নিয়ে ওই ক্যাম্পে যান তিনি। তখন উত্তেজিত কয়েকজন বিজিবি সদস্য লাঠি ও বাঁশ দিয়ে তাদের ওপর হামলা চালায়।

এ সময় রহিম পালিয়ে গেলেও তাকে আটক করে গাছের সঙ্গে বেঁধে লাঠি, বাঁশ ও রাইফেলের বাট দিয়ে পেটায় বিজিবি সদস্যরা।

খবর পেয়ে ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আরিফুল হক ও সাংবাদিকরা ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করেন বলে জানান তিনি।

এ ঘটনায় দুঃখপ্রকাশ করে লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আরিফুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সাংবাদিক মুকুল প্রকাশ্যে ও উচ্চস্বরে উৎকোচ গ্রহণসহ ঢালাওভাবে নানা মিথ্যা অভিযোগ করছিলেন। এতে উত্তেজিত কয়েকজন সদস্য তাকে সামান্য মারধর করেছে।”

মুকুল সাংবাদিক পরিচয় না দেওয়াতেও ঘটনাটি অনাকাঙ্খিতভাবে ঘটে গেছে বলে তিনি দাবি করেন।

পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য নাজমুল হক প্রধান, জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট হাসপাতালে চিকিৎসাধীন মুকুলকে দেখতে যান।

তারা তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।