সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

ইন্দোনেশিয়া সফরের অভিজ্ঞতা জানাতে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2015, 08:09 AM
Updated : 25 April 2015, 01:22 PM

রোববার বিকাল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে তিনি সাংবাদিকদের মুখোমুখি হবেন বলে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে জানানো হয়েছে।

এদিকে সিটি নির্বাচনের প্রচারের শেষ দিন রোববার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনে এক ঘণ্টা আগে সাংবাদিকদের সামনে আসছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

এশিয়ান-আফ্রিকান সম্মেলনে অংশ নিতে গত সপ্তাহে ইন্দোনেশিয়া সফর করেন প্রধানমন্ত্রী।

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় অনুষ্ঠিত ওই সম্মেলনে ৩৪টি দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানসহ ১০৫টি দেশের প্রতিনিধিরা অংশ নেন। 

সম্মেলনের ফাঁকে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে,ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতি জোকো উইদোদো,মিয়ানমারের প্রেসিডেন্ট থেইন সেইন,ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি, ফিলিস্তিনের প্রধানমন্ত্রী রামি হামিদাল্লাহ,নেপালের প্রধানমন্ত্রী সুশীল কৈরালা এবং কাতারের উপ-প্রধানমন্ত্রী আহমেদ আবদুল্লাহ জেড আল-মাহমুদের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন শেখ হাসিনা।

এছাড়া চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এবং সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লংয়ের সঙ্গেও বাংলাদেশের প্রধানমন্ত্রী আলোচনায় অংশ নেন।

সম্মেলনের একটি প্লেনারি সেশনে মিশরের প্রধানমন্ত্রী ইব্রাহিম মেহলাবের সঙ্গে যৌথভাবে কো-চেয়ারের দায়িত্ব পালন করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

গত মঙ্গলবার জাকার্তায় গিয়ে সম্মেলনে অংশ নেওয়ার পর বৃহস্পতিবার দেশে ফেরেন শেখ হাসিনা।