ব্যাংক ডাকাতি: আরও এক জনের মৃত্যু

সাভারের আশুলিয়ায় বাংলাদেশ কমার্স ব্যাংকে ডাকাতির ঘটনায় আহত আরও এক জনের মৃত্যু হয়েছে।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2015, 06:17 PM
Updated : 24 April 2015, 06:25 PM

শুক্রবার সন্ধ্যায় সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আইয়ুব আলীর (৭০) মৃত্যু হয়।  এ নিয়ে ডাকাতির ওই ঘটনায় মোট ৯ জনের মৃত্যু হল।

গত মঙ্গলবার দুপুরে কমার্স ব্যাংকের কাঠগড়া শাখায় অস্ত্র ও বোমা নিয়ে ডাকাতরা হানা দেয়। তারা ব্যাংকের ব্যবস্থাপক, নিরাপত্তারক্ষীসহ তিনজনকে হত্যা করে ক্যাশ থেকে টাকা নিয়ে পালানোর সময় স্থানীয়রা প্রতিরোধ করে।

এ সময় ডাকাতদের গুলি ও বোমায় আরও তিনজন নিহত হন।  জনতার ধাওয়ার মুখে সন্দেহভাজন ডাকাতদের দুজন মোটর সাইকেল থেকে পড়ে গেলে গণপিটুনিতে নিহত হন তাদের একজন। ওই রাতেই হাসপাতালে আরেকজনের মৃত্যু হয়।

এনাম মেডিকেল কলেজ  হাসপাতালের চিকিৎসক রেজাউল করিম বলেন,  আইয়ুব আলী পেটে ও বুকে গুলি এবং ধারালো অস্ত্রের আঘাত নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। 

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

পুলিশ ধারণা, ডাকাতি নয়, হত্যা ও নাশকতা চালিয়ে আতঙ্ক সৃষ্টিই ছিল ওই ঘটনার পেছনে মূল উদ্দেশ্য।

এর সঙ্গে জঙ্গি কর্মকাণ্ডের সম্পৃক্ততা থাকতে পারে বলেও পুলিশ কর্মকর্তাদের সন্দেহ।

ঘটনার পরপরই জনতার হাতে ধরা পড়া সাইফুল ইসলাম নামের এক ডাকাতের দেওয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাতে বোরহান উদ্দিন নামে আরেকজনকে গ্রেপ্তার করে পুলিশ।

আর জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে পাওয়া তথ্যে বৃহস্পতিবার রাতে টঙ্গীর সাতনগর এলাকা থেকে গ্রেপ্তার করা হয় বাবুল সরদার ও মিন্টু প্রধান নামে আরও দুইজনকে। তারা জঙ্গি গোষ্ঠীর সদস্য বলে পুলিশ কর্মকর্তাদের দাবি।