নাছিরের বিরুদ্ধে হামলার অভিযোগ মনজুরের

চট্টগ্রামের একাধিক এলাকায় নির্বাচনী প্রচারণার সময় ক্ষমতাসীন দলসমর্থিত মেয়র প্রার্থীর বিরুদ্ধে বিএনপি সমর্থিত প্রার্থীর পক্ষে বাধা দেওয়া ও হামলার অভিযোগ করা হয়েছে।  

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2015, 04:20 PM
Updated : 24 April 2015, 09:48 PM

শুক্রবার রাতে এ বিষয়ে সিইসি, চট্টগ্রামের রিটার্নিং কর্মকর্তা, নির্বাচন কমিশনের সচিব ও চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) কমিশনারের কাছে লিখিত অভিযোগ দেয় উন্নয়ন আন্দোলন।

এবার চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের প্রার্থী মনজুর আলম। তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত নাগরিক কমিটির প্রার্থী আ জ ম নাছির উদ্দিন।

শুক্রবার উন্নয়ন আন্দোলনের সদস্য সচিব এস ইউ এম নুরুল ইসলাম স্বাক্ষরিত অভিযোগে বলা হয়, “নগরীর খুলশী-বায়েজিদ-পলিটেকনিক এলাকায় তারা সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তাদের বেপরোয়া সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে ওই এলাকায় নির্বাচনের সুষ্ঠু পরিবেশ আর অবশিষ্ট নেই।

“সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযোগ দেওয়ার পরও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। সন্ত্রাসীরা ভোটারদের কেন্দ্রে আসতে বাধা দেওয়াসহ ভোটকেন্দ্র দখল করে নিজেদের প্রার্থীর পক্ষে সিল মারার মতো আগাম হুমকিও দিচ্ছে।”

খুলশী, বায়েজিদ, পলিটেকনিক, রুবি গেট, টেক্সটাইল গেট ও শেরশাহ কলোনি এলাকায় মেয়র প্রার্থী আ জ ম নাছিরের কর্মী সমর্থক পরিচয়ে আওয়ামী লীগ-ছাত্রলীগ ও যুবলীগের সশস্ত্র ব্যক্তিরা নির্বাচনী কাজে বাধাদান ও হামলার ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়।

অভিযোগে গত ১১ এপ্রিল শেরশাহ কলোনি ব্রিক ফিল্ড সড়কে মনজুর আলমের নির্বাচনী ক্যাম্পে হামলা এবং ১২ ও ১৩ এপ্রিল পলিটেকনিক এলাকায় মনজুরের পোস্টার লাগাতে বাধা এবং ২৩ এপ্রিল পলিটেকনিক এলাকায় মনজুরের প্রচারণার মিনি ট্রাকে হামলার অভিযোগ করা হয়।

এসব ঘটনায় ছাত্রলীগ ও যুবলীগের রাজনীতির সাথে জড়িত শামসুদ্দিন মেহেদী, বাদল, মনির, নুর হোসেন, ইকবাল হোসেন ও ভুট্টো নামের লোকজন জড়িত বলেও অভিযোগ করা হয়।

এসব এলাকা অবিলম্বে সন্ত্রাসীমুক্ত করে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টির দাবি জানিয়েছে চট্টগ্রাম উন্নয়ন আন্দোলন।