খালেদার গাড়িবহরে হামলা শতভাগ সত্যি নয়: প্রতিমন্ত্রী

খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনায় বিএনপি চেয়ারপারসনের নিরাপত্তা কর্মকর্তাদের ‘দোষ’ দেখছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2015, 06:23 AM
Updated : 21 April 2015, 07:27 AM

খালেদার ব্যক্তিগত নিরাপত্তা রক্ষীরা ক্ষুব্ধ ‘জনতার’ ওপর চড়াও হওয়ায় এ ঘটনা ঘটে বলে মন্তব্য করেছেন তিনি।

মঙ্গলবার সকালে সদরঘাটে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, “খালেদা জিয়ার গাড়িবহরে হামলা হয়েছে-ঘটনাটি শতভাগ সত্যি নয়। ৯২ দিন অবরোধ-হরতালে ওই এলাকার ব্যবসা-বাণিজ্য স্থবির ছিল।

“তাই খালেদা জিয়া ওই এলাকায় গেলে ব্যবসায়ীরা ক্ষুব্ধ হয়ে তাদের তাড়া করে। এ সময় তার নিরাপত্তা কর্মীরা জনতার ওপর চড়াও হলে উত্তেজনার সৃষ্টি হয়ে বিশৃঙ্খলা ঘটে।”

তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে বলে মন্তব্য করেন তিনি।

সরকারবিরোধী আন্দোলন শিথিল করে সিটি নির্বাচনে এসে প্রচারে নামা খালেদা জিয়া সোমবার বিকালে রাজধানীর কারওয়ান বাজারে হামলার মুখে পড়েন।

লাঠিসোঁটা ও ইটের আঘাতে খালেদার গাড়ির কাচ ফাটলেও তিনি অক্ষত রয়েছেন। তবে আহত হয়েছেন তার ব্যক্তিগত নিরাপত্তা বাহিনী সিএসএফের সদস্যরা।

এ ঘটনায় বিএনপি চেয়ারপারসনের নিরাপত্তা কর্মকর্তা ও বিএনপি নেতাকর্মীদের আসামি করে তেজগাঁও থানায় একটি মামলা দায়ের করেছেন স্থানীয় এক আওয়ামী লীগ নেতা।

তবে ওই ঘটনায় আওয়ামী লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে অভিযোগ নিয়ে সকালে বিএনপি নেতারা থানায় গেলে তাদের লিখিত অভিযোগ জমা নেওয়া হলেও মামলা হিসেবে তা এখনো নথিভুক্ত হয়নি।

তাদের অভিযোগ মামলা হিসেবে গ্রহণ করা হবে কি না সে বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত হবে বলে থানার এক উপপরিদর্শক জানিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, “ওই ঘটনায় যারা আহত হয়েছেন তাদের অধিকার আছে আইনানুগ ব্যবস্থা নেওয়ার। কারা মামলা নেয়নি সে বিষয়টি আমি দেখছি।”

সকালে সদরঘাটে সুন্দরবন-১১ লঞ্চ উদ্বোধন করে লঞ্চের ডেকেই সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।