আ জ ম নাছিরের প্রচারে শিবিরের বাধা

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়রপ্রার্থী আ জ ম নাছির উদ্দিনের প্রচারে  ইসলামী ছাত্রশিবিরের কর্মীরা বাধা দিয়েছে বলে অভিযোগ উঠেছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2015, 11:02 AM
Updated : 20 April 2015, 11:02 AM

সোমবার বেলা ১টার দিকে চট্টগ্রাম কলেজ ক্যাম্পাসে নাছিরের কর্মী-সমর্থকরা প্রচার চালাতে গেলে শিবিরকর্মীদের বাধার মুখে পড়েন বলে জানিয়েছেন নাগরিক কমিটির কো-চেয়ারম্যান নঈম উদ্দিন চৌধুরী। 

বিএনপিরে জোটসঙ্গী জামায়াতে ইসলামীর ছাত্রসংগঠন ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম কলেজ নিয়ন্ত্রণ করছে বহু দিন ধরে। সম্প্রতি পুলিশের অভিযানে ওই কলেজের ছাত্রাবাস থেকে অস্ত্রও উদ্ধার করা হয়।

নঈম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজের কয়েকজন শিক্ষার্থী নাগরিক কমিটির প্রার্থী নাছিরের পক্ষে প্রচারে চট্টগ্রাম কলেজ এলাকায় গিয়েছিলেন।

“কলেজের ছাত্রাবাস ও প্যারেড ময়দানের মধ্যবর্তী সড়ক দিয়ে হেঁটে যাওয়ায় সময় শিবিরের ছেলেরা তাদের বাধা দেয়। এসময় লিফলেট কেড়ে নিয়ে প্রচারকারীদের জোর করে ক্যাম্পাস থেকে বের করে দেয় তারা।”

ঘটনার পরপরই বিষয়টি পুলিশ ও নির্বাচন কমিশনকে ফোনে জানানো হয়েছে বলে জানান তিনি।

নঈম বলেন, “আমরা লিখিত অভিযোগ দেব এবং সব আইনগত ব্যবস্থা নেব। আচরণ বিধিমালা অনুসারে কেউ কোনো প্রার্থীর প্রচারে বাধা দিতে পারে না। তারা নির্বাচনী পরিবেশ ধ্বংস করতে এ কাজ করেছে।”

সরকারি দল সমর্থিত প্রার্থীর পক্ষ থেকে অভিযোগ পাওয়ার কথা জানিয়ে চকবাজার থানার ওসি আতিক আহমেদ চৌধুরী বলেন, প্রচারে বাধাদানকারীদের শনাক্তের চেষ্টা করছেন তারা।

“ঘটনাস্থলে থেকেই আমাদের জানালে জড়িতদের খুঁজে পেতে সহজ হত,” বলেন তিনি।

বাধা দেওয়ার বিষয়ে ছাত্রশিবিরের কোনো প্রতিক্রিয়া তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

২৮ এপ্রিল অনুষ্ঠেয় চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ওয়ার্ড কাউন্সিলর পদে জামায়াতে ইসলামীর কয়েকজন প্রার্থী রয়েছেন। মেয়র পদে দলটি সমর্থন দিয়েছে বিএনপি নেতা এম মনজুর আলমকে।