হ্যাপীর মামলায় অব্যাহতি পেতে আদালতে যেতে হচ্ছে রুবেলকে

অভিনেত্রী নাজনীন আক্তার হ্যাপীর করা মামলার অভিযোগ থেকে অব্যাহতি পেতে আগামী মাসে আদালতে হাজির হতে হবে জাতীয় ক্রিকেট দলের পেসার রুবেল হোসেনকে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2015, 05:39 PM
Updated : 19 April 2015, 05:39 PM

ধর্ষণের অভিযোগ থেকে রুবেলকে অব্যাহতির সুপারিশ করে দেওয়া পুলিশের চূড়ান্ত প্রতিবেদনের ওপর আগামী ১৭ মে শুনানির দিন ঠিক করেছেন ঢাকার ৫ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক তানজিনা ইসলাম।

রোববার ট্রাইব্যুনাল এই দিন ঠিক করার পর রাষ্ট্রপক্ষের প্রধান কৌঁসুলি আলি আসগর স্বপন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ১৭ মে রুবেল হোসেনকে আদালতে হাজির থাকতে হবে।

গত ৬ এপ্রিল দাখিল করা পুলিশের চূড়ান্ত প্রতিবেদনটিসহ মামলার নথিপত্র গত ১৩ এপ্রিল এই আদালতে পাঠিয়েছিলেন ঢাকার মহানগর হাকিম আতাউল হক।

১৩ এপ্রিল মামলাটির শুনানিতে হাকিম আতাউল হকের আদালতে হাজির ছিলেন রুবেল।

বিয়ের প্রলোভন দেখিয়ে দৈহিক সম্পর্ক গড়ে তোলার অভিযোগে মিরপুর থানায় গত বছরের ১৩ ডিসেম্বর রুবেলের বিরুদ্ধে এ মামলা করেন হ্যাপী। তবে অভিযোগ অস্বীকার করে রুবেল বলে আসছেন, এই তরুণী তাকে ‘ব্ল্য্যাকমেইল’ করছেন।

এ মামলায় বিশ্বকাপের আগে চার দিন কারাগারেও ছিলেন রুবেল। পরে জামিনে মুক্ত হয়ে বাংলাদেশের হয়ে বিশ্বকাপ ক্রিকেটে অংশ নেন এবং তার পারফরমেন্সও প্রশংসা পায়।

গত ৬ এপ্রিল মুখ্য মহানগর হাকিমের আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা নারী সহায়তা ও তদন্ত বিভাগের পুলিশ পরিদর্শক (ভিক্টিম সাপোর্ট সেন্টার) পরিদর্শক হালিমা খাতুন।

প্রতিবেদনে বলা হয়, হ্যাপী ধর্ষণের যেসব আলামত উপস্থাপন করেছিলেন তাতে অভিযোগের সত্যতা পাওয়া যায়নি। বাদীকে পরীক্ষা করে তিন সদস্যের মেডিকেল বোর্ডও বলেছে, জোর করে শারীরিক সম্পর্ক স্থাপনের কোনো আলামত তারা পাননি।

রুবেলের বিশ্বকাপে খেলতে যাওয়া ঠেকাতে হাই কোর্টেও গিয়েছিলেন ‘কিছু আশা কিছু ভালবাসা’ চলচ্চিত্রের নায়িকা হ্যাপী, তবে আদালত তার সেই আবেদনে সাড়া দেয়নি।

ওই মামলা নিয়ে মাসখানেক ধরে তুমুল আলোচনার পর ফেব্রুয়ারির শুরুতে হ্যাপী বলেন, রুবেলকে তিনি ‘ক্ষমা করে’ দিয়েছেন।

বিশ্বকাপে রুবেলের কৃতিত্বে উচ্ছ্বসিত হয়ে এই উঠতি নায়িকা গত মাসে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছিলেন, তিনি নিজেও আর মামলা চালাতে ইচ্ছুক নন।