বিশ্বে মর্যাদাপূর্ণ অবস্থানে বাংলাদেশের ক্রিকেট: প্রধানমন্ত্রী

এক ম্যাচ বাকি থাকতেই পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের ক্রিকেট আজ বিশ্বের বুকে মর্যাদাপূর্ণ অবস্থানে অধিষ্ঠিত হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2015, 04:24 PM
Updated : 19 April 2015, 06:34 PM

রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাত উইকেটে পাকিস্তানকে হারিয়ে টাইগারদের বিজয় মাঠে বসেই উপভোগ করেন প্রধানমন্ত্রী।

খেলা শেষের সঙ্গে সঙ্গে হাস্যোজ্জ্বল মুখে করতালি দিয়ে এবং জাতীয় পতাকা হাতে নিয়ে উঠে দাঁড়িয়ে অভিনন্দন জানান তিনি।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এক অভিনন্দন বার্তায় বলা হয়, “প্রধানমন্ত্রী বলেন, দেশের ক্রিকেটের উন্নয়নে সরকারের সর্বোচ্চ আন্তরিকতা এবং খেলোয়াড়দের ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ ক্রিকেট আজ বিশ্বের বুকে মর্যাদাপূর্ণ অবস্থানে অধিষ্ঠিত হয়েছে।

“প্রধানমন্ত্রী আশা করেন, বাংলাদেশ ক্রিকেট দল আগামীতেও বিজয়ের এ ধারাবাহিকতা অব্যাহত রাখবে।”

জয়ের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের পাশাপাশি দলের ম্যানেজার, কোচ ও ক্রিকেট বোর্ডের কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক  অভিনন্দন ও ধন্যবাদ জানান শেখ হাসিনা।

এদিকে টানা দুই খেলায় জয়ী হয়ে সিরিজ নিশ্চিত করায় বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদও।

এক বিবৃতিতে রাষ্ট্রপতি বলেন, “আমি আশা করি, বাংলাদেশ ক্রিকেট দল আগামীতে এই জয়ের ধারা অব্যাহত রাখবে।”

এক বিবৃতিতে এই জয়ের জন্য ক্রিকেট দল ও কোচসহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানান রাষ্ট্রপতি।

এদিকে আলাদা বিবৃতিতে বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া।