মেয়র হলে কোনো সুবিধা নেব না: নাছির

নির্বাচিত হলে চট্টগ্রাম সিটি করপোরেশন থেকে বেতন-ভাতাসহ কোনো ধরনের আর্থিক সুবিধা না নেওয়ার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আ জ ম নাছির উদ্দিন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2015, 04:28 PM
Updated : 18 April 2015, 04:28 PM

শনিবার নগরীর দেওয়ানহাট ও কদমতলী এলাকায় গণসংযোগের সময় তিনি এ প্রতিশ্রুতি দেন।

নির্বাচনে কমিশনে মনোনয়নপত্রের সঙ্গে জমা দেওয়া হলফনামা অনুসারে নাছিরের ছয় ধরনের ব্যবসা আছে।  আশির দশকের ছাত্রলীগ নেতা নাছিরের বার্থ অপারেটর, সোয়েটার কারখানা, আবাসন শিল্প, ফিশিং, ঘাট ইজারা আর তেল পরিবহনের ব্যবসা থাকার কথা উল্লেখ রয়েছে হলফনামায়।

নাছির হলফনামায় বলেছেন, ব্যবসা বাবদ তার বার্ষিক আয় তিন কোটি ২০ লাখ টাকা। কোম্পানির পরিচালক হিসেবে বছরে নাছিরের ভাতা আরও ৪২ লাখ টাকা।

বিপরীতে সদ্য সাবেক মেয়র বিএনপি সমর্থিত প্রার্থী মনজুর আলম ১২টি প্রতিষ্ঠানের পরিচালক, ব্যবস্থাপনা পরিচালক ও চেয়ারম্যান পদে আছেন। তার বার্ষিক আয় এক কোটি ৯২ লাখ ৭৫ হাজার ৯১৬ টাকা।

মেয়র থাকাকালে সম্মানী বাবদ এক বছরে মনজুর পেয়েছেন আট লাখ ৮৯ হাজার টাকা।

নাছির বলেন, মেয়র নির্বাচিত হলে সিসিসি থেকে কোনো প্রকার আর্থিক সুযোগ-সুবিধা নেব না। করপোরেশনকে জনবান্ধব প্রতিষ্ঠান হিসেবে পরিচালনা করা হবে।

“মেয়র হলে সিটি করপোরেশনে জনসাধারণের জন্য ওয়ানস্টপ সার্ভিস চালু করব। দেখুন, পরখ করুন, আমি কী করি। কথা দিচ্ছি, আপনাদের ভালো-মন্দ সব খবর সবসময় নেব। আপনাদের সাথে আলোচনা করে সমস্যা দূর করব।”

গণসংযোগের সময় নাছিরের সঙ্গে ছিলেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ ও যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু।

শনিবার নগরীল দেওয়ানহাট, ধনিয়ালা পাড়া, কদমতলী, পাঠানটুলী, নাজিরপুল, রঙ্গিপাড়া, মোল্লা পাড়া, হালিশহর, মুহুরি পাড়া, পূর্ব রামপুরা ও বড়পুকুর পাড় এলাকায় গণসংযোগ করেন।

এসময় তিনি রিকশা করে গণসংযোগ করেন ও এলাকার লোকজনের সঙ্গে কথাও বলেন।

দলীয় নেতাকর্মীদের ভিড়ে নাছির ভোটারদের সঙ্গে কথা বলতে পারছেন না এমন অভিযোগ ছিল নগরবাসীর। এ নিয়ে শুক্রবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে একটি প্রতিবেদনও প্রকাশিত হয়।