‘পথসভায় গুলির পিছনে সেতু উদ্বোধন’

এক সপ্তাহ আগে স্থানীয় সাংসদের উদ্বোধন করে যাওয়া সেতু আওয়ামী লীগ নেতা কাজী জাফরউল্লাহ পুনরায় উদ্বোধন করতে যাওয়ায় তা নিয়ে বিতণ্ডার জেরে ফরিদপুরের ভাঙ্গায় পথসভায় গুলির ঘটনা ঘটেছে বলে এক যুবলীগ নেতা জানিয়েছেন।  

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2015, 10:07 AM
Updated : 18 April 2015, 02:53 PM

স্থানীয় বাজার কমিটির সভাপতিও একই কথা বলেছেন।

তবে তা অস্বীকার করে পুলিশ বলছে, আওয়ামী লীগের এক নেতার দেহরক্ষীর শটগান থেকে ‘অসাবধানতাবশত’ গুলি বেরিয়ে এ ঘটনা ঘটে।

শনিবার সকাল সাড়ে ৮টার দিকে ভাঙ্গা উপজেলার কাউলিবেড়া গ্রামে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য কাজী জাফরউল্লাহর পথসভায় গুলিতে পুলিশের ওসিসহ আটজন আহত হন বলে জেলার এনডিসি (নেজারত ডেপুটি কালেক্টর) রোবায়েত হায়াত শিপলু জানান।

গুলিবিদ্ধরা হলেন-ভাঙ্গা থানার ওসি নাজমুল ইসলাম, আওয়ামী লীগের ভাঙ্গা থানা শাখার সভাপতি কাজী হেদায়েতুল্লাহ সাকলাইন এবং আওয়ামী লীগ কর্মী সাহেব আলী (৪৮), ইছারত আকন (৫০), জমির মাতুব্বর (৬০), ফরহাদ মাতুব্বর (৫৫), শাহজাহান (৩০) ও ইমারত আকন (৬০)।

ওসি নাজমুল ও সাকলাইন ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। বাকি ছয়জনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভাঙ্গা থাকা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মামুন শেখ বলেন, কাউলিবেড়ার মুন্সীবাড়ী এলাকায় একটি সেতু উদ্বোধন ঘিরে পথসভায়  গুলির ঘটনা ঘটে।

ওই এলাকার মুন্সীবাজার দোকান মালিক সমিতির সভাপতি আলী হোসেন বলেন, “বাজার সংলগ্ন সেতুটি  এক সপ্তাহ আগে স্থানীয় এমপি নিক্সন চৌধুরী উদ্বোধন করেছিলেন। আজ আবার কাজী সাহেব ব্রিজ উদ্বোধন ও পথসভা করতে আসেন। বিষয়টি নিয়ে স্থানীয়দের সঙ্গে একটু ঝামেলা হয়, এর পরেই গুলির শব্দ শোনা যায়।”  

গুলিবিদ্ধ ভাঙ্গা থানার ওসি নাজমুল ইসলাম বলেন, “ফরিদপুর জেলা আওয়ামী লীগ নেতা দীপক মজুমদারের দেহরক্ষীর শটগান থেকে ‘মিসফায়ারে’ এই ঘটনা ঘটে। সেখানে কেউ গোলাগুলি করেনি।”

এই ঘটনার জন্য কাজী জাফরউল্লাহর অনুসারীদের অভ্যন্তরীণ কোন্দলকে দায়ী করে স্বতন্ত্র এমপি মুজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেন, “জাফরউল্লাহ সাহেবের দলীয় অভ্যন্তরীণ কোন্দলের কারণেই এই ঘটনা ঘটেছে। এই ঘটনার সঠিক তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনতে হবে।”

দশম সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করে দলীয় প্রার্থী কাজী জাফরউল্লাহকে হারিয়ে ফরিদপুর -৪ আসনের এমপি হন নিক্সন।

এ ঘটনায় দুপুর পর্যন্ত ভাঙ্গা থানায় কোনো মামলা হয়নি বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।