ভোট চাইতে খোকনের বাসায় আফরোজা

একজনের ‘চাচি’ সম্বোধন এবং তার জবাবে অন্যজনের ‘বাছা’ ডাকে কথার খেলা জমে ওঠার মধ্যেই ঢাকা দক্ষিণে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী সাঈদ খোকনের বাসায় ভোট চাইতে গেলেন বিএনপি সমর্থিত প্রার্থীর স্ত্রী আফরোজা আব্বাস। 

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2015, 04:37 PM
Updated : 17 April 2015, 04:48 PM

বিএনপি নেতা মির্জা আব্বাস মামলা মাথায় নিয়ে প্রকাশ্যে ভোটের প্রচারে না আসায় তার পক্ষে আফরোজাই ঘুরে ঘুরে ভোট চাইছেন।

শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত কামরাঙ্গীর চরের বিভিন্ন এলাকায় প্রচার চালিয়ে সন্ধ্যার দিকে সাবেক মেয়র মোহাম্মদ হানিফের ছেলে খোকনের বংশালের বাসায় হাজির হন আফরোজা। 

তবে সাঈদ খোকন সে সময় বাসায় না থাকায় দুজনের দেখা হয়নি। আফরোজাকে সেখানে ‘আপ্যায়ন’ করেন খোকনের চাচা আব্দুর রহমান ও চাচী।

মির্জা আব্বাসের প্রচার সেলের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আফরোজা আব্বাস সেখানে সাঈদ খোকনের পরিবারের সদস্যদের সঙ্গে ‘কুশল বিনিময়’ করেন। পরে ওই বাসায় মাগরিবের নামাজও পড়েন তিনি।

আব্বাসের প্রচার সেলের কর্মী আশরাফ উদ্দিন আহমেদ রুবেল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মির্জা আব্বাসের পক্ষে তিনি (আফরোজা) সাঈদ খোকনের পরিবারের সদস্যদের কাছে ভোট চেয়েছেন।

“সাঈদ খোকনের সঙ্গে তিনি কথাও বলতে চেয়েছিলেন। আব্দুর রহমান ফোন দিলেও উনি তখন তা ধরেননি।” 

আফরোজা আব্বাস প্রায় ৪০ মিনিট ওই বাসায় অবস্থান করেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।  

সাঈদ খোকন দেওয়ালে পোস্টার লাগানোসহ নানাভাবে নির্বাচনী আচরণবিধি লংঘন করছেন বলে শুরু থেকেই অভিযোগ করে আসছেন আফরোজা আব্বাস।

ওই অভিযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে খোকন গত বুধবার বলেন, “উনি তো আমার চাচি মা। উনি এ সব না বলে নির্বাচন কমিশনে অভিযোগ করলেই পারেন।”

পরদিন যাত্রাবাড়ীতে ভোট চাইতে গিয়ে এর জবাব দেন আফরোজা। 

সাঈদ খোকনের উদ্দেশ্যে তিনি বলেন, “তুমি আমার সন্তানের মতো। তুমি তোমার মতো কাজ কর। আমাদেরকে আমাদের মতো কাজ করতে দাও।”

দুই যুগ আগে সাঈদ খোকনের বাবা মোহাম্মদ হানিফের কাছে মেয়র নির্বাচনে হেরেছিলেন মির্জা আব্বাস। প্রয়াত হানিফের ছেলে এবার আওয়ামী লীগের সমর্থন নিয়ে মির্জা আব্বাসের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন।