‘পুঁজিহীনরা’ অন্যের সমালোচনা করে জনপ্রিয়তা চায়: মনজুর

নিজের সততা নিয়ে প্রশ্ন তোলার পর প্রতিদ্বন্দ্বী প্রার্থী আ জ ম নাছির উদ্দিনের বিরুদ্ধে মুখ খুলেছেন বিএনপিসমর্থিত মেয়র প্রার্থী মনজুর আলম।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2015, 03:57 PM
Updated : 17 April 2015, 06:35 PM

শুক্রবার সকালে নগরীর মুনির নগর ও হালিশহর এলাকায় গণসংযোগ করতে গিয়ে এ বিষয়ে মন্তব্য করেন তিনি।

চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের প্রার্থী মনজুর বলেন, যাদের কাছে কোনো পুঁজি নেই তারা অন্যের কাজের সমালোচনা করে নিজে জনপ্রিয়তা পেতে চায়।

“গত সাড়ে চার বছরে করপোরেশনের শ্রমিকদের জন্য কাজ করেছি। মেয়র থাকাকালে শ্রমিকদের বেতন-ভাতা প্রতি মাসের ১ তারিখে দেওয়ার ব্যবস্থা করেছি, যা আগে কেউ করতে পারেনি।”

সদ্যসাবেক এই মেয়র বলেন, “চট্টগ্রাম শহরের কী উন্নয়ন হয়েছে তা জনগণই মূল্যায়ন করবে। স্বচ্ছতা জবাবদিহিতার মাধ্যমে সিটি করপোরেশন পরিচালনা করেছি। প্রতিটি ওয়ার্ডে সমান উন্নয়নের চেষ্টা করেছি।

“করপোরেশনকে সন্ত্রাসী, দলবাজ আর দুর্নীতির উর্ধ্বে রেখে নগরবাসীর দেওয়া ভোটের মর্যাদা এবং মেয়র পদের সুনাম রক্ষা করেছি।”

এর আগে বৃহস্পতিবার প্রচারণায় গিয়ে মনজুর আলমকে ‘ব্যর্থ’ ও ‘অযোগ্য’ আখ্যা দেন নাগরিক কমিটির প্রার্থী আ জ ম নাছির উদ্দিন।

মনজুরের সমালোচনা করে নাছির অভিযোগ করেন, সিটি করপোরেশনের সব বিভাগকে তিনি অকার্যকর করে রেখেছেন।

তিনি বলেন, “তিনি (মনজুর) কখনো ঠিক সময়ে অফিস করেননি। মধ্যাহ্ন ভোজের পর নগরবাসী তাকে কখনো অফিসে পায়নি। নগরের মাটি ও মানুষের প্রতি তার কোনো দায়িত্ব ও কর্তব্য আছে বলে মনে করেননি।”

এছাড়া মনজুর আলমের সততা নিয়েও প্রশ্ন তোলেন নাছির।

তার অভিযোগ, নির্মাণ কাজে নিজের প্রতিষ্ঠানের রড, সিমেন্ট ও ইট ব্যবহার করার বিষয়ে করপোরেশনের ঠিকাদারদের প্রতি মনজুর আলমের ‘অলিখিত নির্দেশ ছিল’।  

“অন্যথায় ঠিকাদারদের বিল আটকে যেত। আর এটি কোন ধরনের সততা ও ভদ্রতা তা আমার জানা নেই। এ ব্যাপারে সকলকে সর্তক থাকতে হবে।”

নির্বাচনের প্রার্থিতা নির্ধারিত হওয়ার পর থেকে বিএনপিসমর্থিত প্রার্থী মনজুর আলমের ‘সৎ, নিরপেক্ষ ও দুর্নীতিমুক্ত’ ভাবমূর্তি দিয়ে নগরবাসীর দৃষ্টি আকর্ষণের চেষ্টা করে আসছিলেন বিএনপি নেতা আবদুল্লাহ আল নোমান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শুক্রবার মনজুর বলেন, “নগরীর উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নগরীর একজন খাদেম হিসেবে সেবা করতে আবার মেয়র পদে দাঁড়িয়েছি। সবার সহযোগিতা পেলে অসমাপ্ত কাজ শেষ করব।”

গণসংযোগের সময় মনজুরের সঙ্গে ছিলেন শ্রমিক দলের যুগ্ম সম্পাদক শেখ নুরুল্লাহ বাহার, বিএনপি নেতা হাসান মুরাদ, কামাল উদ্দিন, সাহেদা খানম, সাহাব উদ্দিন সাবু, সাজ্জাদুল হোসেন, সিরাজুল ইসলাম ও আবদুল আজিজ।

শুক্রবার নগরীর পোর্ট কলোনি, ইস্ট কলোনি, মুন্সি পাড়া, আদর্শ পাড়া, আনন্দীপুর, চৌচালা এলাকায় গণসংযোগ করেন মনজুর আলম।