ক্যাম্পে টেলিভিশন রাখায় কাউন্সিলর প্রার্থীকে জরিমানা

নির্বাচনী ক্যাম্পে টেলিভিশন রাখায় চট্টগ্রামে এক কাউন্সিলর প্রাথীকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2015, 02:56 PM
Updated : 16 April 2015, 02:56 PM

বৃহস্পতিবার ৪০ নম্বর দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জয়নাল আবেদিনকে সংশ্লিষ্ট সহকারী রির্টার্নিং কর্মকর্তা পরিদর্শন শেষে এ জরিমানা করেন।

এছাড়া রির্টানিং কর্মকর্তার কার্যালয়ে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের আরও পাঁচটি অভিযোগ জমা পড়েছে।

নির্বাচন চলাকালীন সময়ে ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী একেএম জাফরুল ইসলাম রসূলবাগ আবাসিক এলাকার রাস্তা পাকা করার অভিযোগ এনছেন প্রতিদ্বন্দ্বী এক প্রার্থী।

৪৮ ঘন্টার মধ্যে ঘটনার তদন্ত করে প্রতিবেদন দিতে সংশ্লিষ্ট সহকারী রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় নির্বাচন অফিসের সহকারী রিটানিং কর্মকর্তা শফিকুর রহমান বলেন, ৩০ নম্বর পূর্ব মাদারবাড়ি উত্তর নালাপাড়া মশিউল আলম স্বপন নিজেকে প্রধানমন্ত্রী মনোনীত প্রার্থী ঘোষণা করে প্রচারণা চালানোর অভিযোগ করেছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী।

এই প্রার্থীর এ ঘটনা ৪৮ ঘণ্টার মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশও দেওয়া হয়েছে।

‍অন্যদিকে ২১ নম্বর জামাল খান ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী বিজয় কুমার চৌধুরী তার নিবার্চনী কার্যালয়ের পোষ্টার-লিফলেটে অগ্নিসংযোগ ও ছিড়ে ফেলার অভিযোগ করেছেন।

রিটার্নিং কর্মকর্তা চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনারকে এ ঘটনায় ব্যবস্থা নিতে অনুরোধ করেছেন।

১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ডে ঝাউতলা ওয়ার্লেস এলাকায় আওয়ামী সমথির্ত কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ হোসেন হিরণের বিরুদ্ধে জামায়াত সমর্থিত প্রার্থী মাহফুজুল হকের প্রচারণায় বাধা দান-হুমকি ভয়-ভীতি দেখানোর অভিযোগ করা হয়েছে। মাহফুজুল হকের স্ত্রী খায়রুল জান্নাত এ অভিযোগ করেন।

এছাড়া নগরীর বায়েজিদ ও পলিটেকনিক এলাকায় আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আ জ ম নাছিরের কর্মী সমর্থকদের বিরুদ্ধে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী এম মনজুর আলমের ব্যানার ও পোষ্টার লাগানোয় বাধা দেওয়ার অভিযোগ করা হয়।

রিটার্নিং কর্মকর্তার পক্ষ থেকে এ বিষয়ে ব্যবস্থা নিতে পুলিশ কমিশনারকে অনুরোধ করা হয়েছে।