বিজিবি মাঠে থাকবে: মহাপরিচালক

পেট্রোল বোমায় মানুষ হত্যাকারীদের আইনের হাতে সোপর্দ না করা পর্যন্ত বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মাঠে থাকবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমদ।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2015, 10:55 AM
Updated : 16 April 2015, 10:55 AM

বৃহস্পতিবার রাজশাহীতে বিজিবি সেক্টর দপ্তরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

আগামীতে বিজিবির করণীয় বিষয়ে কর্মকর্তাদের নির্দেশনা দিতে তিনি এখন বিভিন্ন জেলা সফর করছেন বলে জানান।

বিজিবি মহাপরিচলাক বলেন, গত সাড়ে তিন মাসে পেট্রোল বোমা মেরে যারা তাণ্ডব চালিয়েছে, বিভিন্ন গোয়েন্দা সংস্থা তাদের চিহ্নত করেছে। কিন্তু যতদিন পর্যন্ত তাদের আইনের হাতে সোপর্দ করা না হবে ততদিন যৌথবাহিনীর অভিযান চলবে।

এছাড়া পুলিশ-র‌্যাব যতদিন বিজিবির সহযোগিতা চাইবে বিজিবি ততদিনই মাঠে থাকবে।

তাই আগামী ছয় মাস বা এক বছর থাকতে হলেও বিজিবি মোতায়েন থাকবে বলে জানান তিনি।

পেট্রোল বোমা হামলাকারীদের গুলি করার নির্দেশ দেওয়ার ব্যাপারে বিজিবি মহাপরিচালক বলেন, বিজিবিকে অস্ত্র ব্যবহারের জন্য দেওয়া হয়েছে। তবে কোন্ ক্ষেত্রে তা ব্যবহার করবে সেটিই বিষয়।

“যে দায়িত্বে আমাদের নিয়োজিত করা হয়েছিল সেই দায়িত্বের প্রয়োজনে হামলাকারী সন্ত্রাসীদের গুলি চালানোর নির্দেশ দেওয়া হয়েছিল।

“যখন আমাদের গাড়ির উপর হামলা হয়েছে তখন প্রকাশ্যে বলে সন্ত্রাসীদের জানিয়ে দেওয়া হয়েছে যে, গুলি চালানোর নির্দেশ দেওয়া হয়েছে।”

মতবিনিময়কালে বিজিবির রংপুর আঞ্চলিক অধিনায়ক বিগ্রেডিয়ার জেনারেল মাহফুজুর রহমান, রাজশাহী সেক্টরের অধিনায়ক কর্নেল এ কে এম ফেরদৌস উল সাহাব, ৩৭ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহাজান সিরাজ প্রমুখ উপস্থিত ছিলেন।