জোবায়দার মামলা সচলে পক্ষভুক্ত হলো দুদক

সম্পদের তথ্য গোপনের মামলায় তারেক রহমানের স্ত্রী ডা.  জোবায়দা রহমানের আবেদনে হাই কোর্টের দেওয়া রুলে পক্ষভুক্ত হয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সুপ্রিম কোর্ট প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2015, 07:29 AM
Updated : 2 April 2015, 10:46 AM

এ বিষয়ে দুদকের আবেদন শুনে বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসানের বেঞ্চে বৃহস্পতিবার তা মঞ্জুর করেন।

দুদকের পক্ষে শুনানি করেন মো. খুরশীদ আলম খান। আদেশের পর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “আমরা পক্ষভুক্ত হলাম, আগামী সপ্তাহে আমরা রুল শুনানির জন্য আবেদন জানাব।”

এর আগে বুধবার এ মামলায় দুদককে পক্ষভুক্ত করার আবেদন জমা দিয়ে খুরশীদ আলম বলেছিলেন, “ওই রুলের কারণে মামলাটি আটকে আছে। আমরা রুল শুনানি করতে চাই। রুল শুনানি করতে হলে পক্ষভুক্ত হতে হয় বলেই আবেদন দিয়েছি।”

তারেক রহমান, তার স্ত্রী ডা. জুবাইদা রহমান ও শ্বাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার সম্পদের তথ্য গোপন ও মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর কাফরুল থানায় এই মামলা দায়ের করে দুদক।

মামলায় তারেক রহমানকে সহায়তা ও তথ্য গোপনের অভিযোগে তার স্ত্রী ও শাশুড়িকে আসামি করা হয়।

মামলায় অভিযোগ করা হয়, তারেক তার স্ত্রীর নামে ৩৫ লাখ টাকার দুটি এফডিআর করে দেন। এভাবে জোবায়দা তার স্বামীকে অবৈধ সম্পদ অর্জনে সহায়তা করেছেন।

২০০৮ সালের ৩১ মার্চ এ মামলায় অভিযোগপত্র দেয় দুর্নীতি দমন কমিশন। জোবায়দা রহমানের আবেদনে হাই কোর্ট ওই বছরের ৮ এপ্রিল তার বিরুদ্ধে এ মামলার কার্যক্রম দুই মাসের জন্য স্থগিত করে রুল দেয়।

স্থগিতাদেশের বিরুদ্ধে দুদক আপিলে গেলে তাদের আবেদন খারিজ হয়ে যায়। সেই থেকে জোবায়দার বিরুদ্ধে মামলার কার্যক্রম স্থগিত রয়েছে।

মামলা স্থগিত চেয়ে জোবায়দার আবেদনে দুদককে বিবাদী করা হয়নি। এ কারণেই দুদক পক্ষভুক্ত হলো।