সাত খুন: আরেকজনের দোষ স্বীকার

নারায়ণগঞ্জের সাত খুনের মামলার প্রধান আসামি নূর হোসেনের সহযোগী আবুল বাশার হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2015, 09:40 AM
Updated : 1 April 2015, 09:40 AM

বুধবার দুপুরে নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম চাঁদনি রূপমের আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় তার জবানবন্দি গ্রহণ করা হয়।

এরপর তাকে জেল হাজতে পাঠানো হয় বলে জানান ওই আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কে এম ফজলুর রহমান।

গত শুক্রবার রূপগঞ্জ উপজেলার দক্ষিণ গোলাকান্দাইল থেকে আবুল বাশারকে গ্রেপ্তার করা হয়। নূর হোসেনের অন্যতম এই সহযোগী সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক।

অ্যাডভোকেট কে এম ফজলুর রহমান বলেন, সাত খুনের ঘটনায় ইতোমধ্যে কয়েকজন আসামি আদালতে তাদের দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে ঘটনার সঙ্গে আবুল বাশারের প্রত্যক্ষভাবে জড়িত থাকার কথা বলেছেন।

“এবার বাশার সাত খুনের ঘটনায় নিজের জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। খুনের ঘটনার সঙ্গে কারা কারা জড়িত ছিল এবং কীভাবে হত্যাকাণ্ড ঘটানো হয়েছে তার বর্ণনা দিয়েছেন।”

গত বছরের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের শিবু মার্কেট এলাকা থেকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলর নজরুল ইসলাম ও জ্যেষ্ঠ আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে অপহরণ করা হয়। ঘটনার তিনদিন পর বন্দর উপজেলার শীতলক্ষ্যা নদীতে ছয় জনের লাশ পাওয়া যায়। পরদিন পাওয়া যায় আরেকজনের লাশ।

এ ঘটনায় ফতুল্লা মডেল থানায় আলাদা দুটি মামলা দায়ের করা হয়। এ দুই মামলায় এ পর্যন্ত র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ৩১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

আদালতে হত্যাকাণ্ডের বর্ণনা এবং হত্যার দায় স্বীকার করে সাবেক তিন কর্মকর্তাসহ ১৮ র‌্যাব সদস্য এবং র‌্যাবের বাইরের আরও দুজন অপরাধ স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।