দগ্ধ ইমরানকেও বাঁচানো গেল না

মাগুরায় অবরোধকারীদের পেট্রোল বোমায় দগ্ধ হয়ে প্রায় দুই সপ্তাহ মৃত্যুর সঙ্গে লড়াইয়ের পর হার মানলেন ইমরান মোল্লা, ট্রাকে শ্রমিক হিসেবে কাজ করে সংসারের খরচ যোগাতেন যে যুবক।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2015, 02:51 AM
Updated : 1 April 2015, 02:51 AM

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোরে তার মৃত্যু হয় বলে মেডিকেল পুলিশ ফাঁড়ির এএসআই সেন্টু চন্দ্র দাস জানান।

তিনি বলেন, ভোর ৬টার দিকে ইমরান (৩০) মারা গেছেন।

তার শরীরের ৫০ শতাংশের বেশি দগ্ধ হয়েছিল বলে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটের চিকিৎসক পার্থ শংকর পাল জানিয়েছিলেন।

বিএনপি-জামায়াত জোটের অবরোধের মধ্যে গত ২১ মার্চ রাতে মাগুরা সদর উপজেলায় ট্রাকে পেট্রোল হামলায় অন্য আট সহকর্মীর সঙ্গে দগ্ধ হয়েছিলেন তিনি।

তার মৃত্যুতে এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে পাঁচজনে দাঁড়িয়েছে। এখনো চারজন চিকিৎসাধীন, যাদের একজনের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।

মাগুরার মঘীর ঢাল এলাকায় হামলার পর দগ্ধ নয় শ্রমিককে রাতেই ঢাকা আনার পথে রওশন আলী বিশ্বাস নামে একজনের মৃত্যু হয়। পরদিন ঢাকা মেডিকেলে মারা যান মতিন বিশ্বাস ও শাকিল আহমেদ নামে দুজন।

চার দিনের মাথায় ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ইয়াদুল নামে আরেক যুবক।

বিএনপি-জামায়াত জোটের অবরোধের মধ্যে মাগুরার শালিখার আড়পাড়া এলাকায় বালু নামিয়ে শ্রমিকরা ট্রাকে করে বাড়ি ফেরার পথে রাত সোয়া ৮টার দিকে মঘীর ঢাল এলাকায় ওই হামলার শিকার হন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত ৫ জানুয়ারি অবরোধের ডাক দেওয়ার পর রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপ, অগ্নিসংযোগ ও হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটছে।

নাশকতার এসব ঘটনায় ১৩০ জনের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন, যাদের অর্ধেকের বেশি আগুনে পুড়ে মারা গেছেন।