‘রাষ্ট্রীয় সন্ত্রাসের সুযোগে’ ওয়াশিকুর হত্যা: বিএনপি

অনলাইন অ্যাক্টিভিস্ট ও ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যার ঘটনার উদ্বেগ প্রকাশ করে দোষীদের শাস্তি চেয়েছে আগাম নির্বাচনের আন্দোলনে থাকা বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2015, 11:43 AM
Updated : 31 March 2015, 11:43 AM

মঙ্গলবার ২০ দলীয় জোটের পক্ষে বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলুর নামে আসা এক বিবৃতিতে বলা হয়, ‘রাষ্ট্রীয় সন্ত্রাসের সুযোগে’ সোমবার রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চলের বেগুনবাড়ী এলাকায় প্রকাশ্যে দিনের বেলায় ওয়াশিকুর রহমানকে কুপিয়ে হত্যা করা হয়।

“এ ঘটনায় ২০ দলীয় জোট গভীর উদ্বেগ প্রকাশ করছে। এই নারকীয় হত্যাকাণ্ডের ঘটনায় প্রকৃত দোষীদের চিহ্নিত করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছে।’’

সোমবার সকালে ওই হত্যাকাণ্ডের পর জনতা ধাওয়া করে দুই মাদ্রাসাছাত্রকে ধরে ফেলে। তাদের সঙ্গে থাকা আরেকজন এ সময় পালিয়ে যায়।

২৭ বছর বয়সী ওয়াশিকুর তেজগাঁও কলেজ থেকে লেখাপড়া শেষ করে মতিঝিলের ফারইস্ট এভিয়েশন নামের একটি ট্র্যাভেল এজেন্সিতে প্রশিক্ষক হিসেবে কাজ করছিলেন। তিনি মূলত লেখালেখি করতেন ফেইসবুকের কয়েকটি অ্যাকাউন্টের মাধ্যমে।

এ ঘটনায় ওয়াশিকুরের ভগ্নিপতি চারজনকে আসামি করে একটি মামলা করেছেন।

এর আগে গত ২৬ ফেব্রুয়ারি একুশে বইমেলা থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় একই কায়দায় খুন হন মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায়।

ওই ঘটনায় জঙ্গি ও জামায়াতের সহযোগী সংগঠন শিবিরের কয়েকজনের সংশ্লিষ্টতা রয়েছে বলে অভিজিতের বাবা অধ্যাপক অজয় রায়ের অভিযোগ।