সেতু ভেঙে নীলফামারী-পঞ্চগড় যোগাযোগ বন্ধ

নীলফামারী সদরে যুমনেশ্বরী নদীর উপর একটি বেইলি ব্রিজ খুলে পড়ায় তিন দিন থেকে নীলফামারী-ডোমার-পঞ্চগড়ের সরসরি যান চলাচল বন্ধ রয়েছে।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2015, 04:02 PM
Updated : 30 March 2015, 04:02 PM

স্থানীয়রা জানান, শুক্রবার গভীর রাতে নওগাঁ থেকে পঞ্চগড়মুখী ইটভর্তি একটি ট্রাক সেতুটি পার হওয়ার সময় সেতুর একটি পাত খুলে পড়লে সেখানে ট্রাকটি আটকা পড়ে। 

এরপর থেকে যানবাহন পারাপারের অনুপযোগী হয়ে পড়ে সেতুটি।

যুদ্ধাপরাধীর বিচার নিয়ে জামায়াত-শিবিরের সহিংসতায় ২০১৩ সালে পলাশবাড়ি ইউনিয়নের হরতকীতলার রামগঞ্জ মোড়ের এ সেতুটি ক্ষতিগ্রস্ত হয়েছিল বলেও জানান এলাকাবাসী।

আটকা পড়া ট্রাকের চালক কান্দুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তিনি নওগাঁ থেকে ইট নিয়ে পঞ্চগড় যাচ্ছিলেন। রাত ২টার দিকে বৃষ্টি হচ্ছিল। ট্রাকটি সেতুতে ওঠানোর সঙ্গে সঙ্গে একটি প্লেট খুলে পড়লে চাকা ফেসে ট্রাকটি আটকা পড়ে।

“এ কারণে গত তিনদিন ধরে এখানে আটকা পড়ে আছি,” বলেন তিনি।

নীলফামারী সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী জহুরুল ইসলাম জানান, বর্তমানে বিকল্প পথে যানবাহন চলছে। দ্রুত মেরামত করে ওই পথে যানবাহন চলাচলের উপযোগী করার প্রক্রিয়া চলছে।

তবে এখানে সেখানে অস্থায়ীভাবে বিকল্প আরেকটি লোহার সেতু স্থাপনের জন্য দরপত্র আহ্বান করা হয়েছে। দ্রুত কার্যাদেশ দিয়ে বিকল্প সেতুটি স্থাপন করা হবে বলে জানান তিনি।

হরতকীতলার বাজারের শফিয়ার রহমান বলেন, ২০১৩ সালের শেষের দিকে জামায়াত-শিবির পরপর তিনবার সহিংসতা চালিয়ে সেতুটির প্লেট খুলে নিয়ে যায় এবং বিভিন্ন যন্ত্রাংশ ক্ষতিগ্রস্ত করে। এরপর থেকে সেতুটি নড়বড়ে হয়ে পড়ে।