লাঙ্গলবন্দে মৃত্যু: তদন্ত শুরু

নারায়ণগঞ্জের লাঙ্গলবন্দে পদদলিত হয়ে নারীসহ ১০ পুণ্যার্থীর মৃত্যুর ঘটনা তদন্তে গঠিত কমিটি কাজ শুরু করেছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2015, 11:26 AM
Updated : 29 March 2015, 11:26 AM

রোববার তদন্ত কমিটির আহবায়ক স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ইশরাত হোসেন খানের নেতৃত্ব কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ সময় কমিটির অন্য সদস্যরা ছাড়াও বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিনারা নাজমীন উপস্থিত ছিলেন।

তদন্ত কমিটির আহবায়ক ইশরাত হোসেন খান জানান, প্রথমে তারা জেলা পরিষদের ডাক বাংলোয় কমিটির সদস্যরা সভা করেন। তারা কী কী বিষয় নিয়ে তদন্ত কাজ শুরু করবেন সেই বিষয়গুলো নিয়ে কথা বলেন।

এরপর ঘটনাস্থল রাজঘাটসহ লাঙ্গলবন্দের বিভিন্ন জায়গা পরিদর্শন করেন এবং এলাকাবাসী, স্থানীয় ইউপি চেয়ারম্যান মাকছুদ হোসেন, প্রত্যক্ষদর্শীসহ বিভিন্ন পর্যায়ের লোকজনের সঙ্গে কথা বলেন বলে জানান তিনি।

তিনি আরও জানান, শুক্রবার ঘটনার পরপরই জেলা প্রশাসন তিন জনের কমিটি করে। পরে তা ৭ সদস্যে উন্নীত করা হয়। এই কমিটি আগামী ৫ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন পেশ করবে।

কমিটির অপর সদস্যরা হলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাহমুদুর রহমান হাবিব, পুলিশ সুপারের প্রতিনিধি, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নারায়ণগঞ্জ অফিসের উপ-পরিচালকের প্রতিনিধি, জেলা সিভিল সার্জনের প্রতিনিধি, সড়ক ও জনপথ অধিদপ্তরের নারায়ণগঞ্জ অফিসের নির্বাহী প্রকৌশলীর প্রতিনিধি ও স্নান উদযাপন কমিটির প্রতিনিধি।

গত শুক্রবার সকালে নারায়ণগঞ্জের বন্দরে লাঙ্গলবন্দে হিন্দু ধর্মাবলম্বীদের মহাঅষ্টমী স্নান উৎসবে সেতু ভেঙে পড়ার গুজুবে হুড়াহুড়িতে রাজঘাট এলাকায় পদদলিত হয়ে সাত নারীসহ ১০ পুণ্যার্থী নিহত হন, আহত হন আরও ২০ পুণ্যার্থী।