মহিউদ্দিন-ছালামকে নিয়ে মনোনয়নপত্র জমা নাছিরের

নগর আওয়ামী লীগ সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী ও কোষাধ্যক্ষ আবদুচ ছালামসহ দলের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে নিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনে মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আ জ ম নাছির উদ্দিন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2015, 06:50 AM
Updated : 29 March 2015, 08:39 AM

রোববার বেলা সোয়া ১২টার দিকে চট্টগ্রামের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে মনোনয়নপত্র জমা দেন নির্বাচনে আওয়ামী লীগসমর্থিত মেয়রপ্রার্থী নাছির।

এ সময় তার সঙ্গে মহিউদ্দিন ও ছালাম ছাড়াও তার নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান প্রবীণ আওয়ামী লীগ নেতা ইসহাক মিয়া,সাবেক মন্ত্রী আফসারুল আমীন, সাংসদ এম এ লতিফ ও সাবেক সাংসদ নুরুল আলম বিএসসি ছিলেন।

নগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন চৌধুরী ও কোষাধ্যক্ষ আবদুচ ছালাম মেয়র পদে প্রার্থী হতে ইচ্ছুক থাকলেও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃত্ব নগরের সাধারণ সম্পাদক নাছিরকে দল সমর্থিত প্রার্থী ঘোষণা করলে তারা তা মেনে নেন।  

আগামী ২৮ এপ্রিল চট্টগ্রামের পাশাপাশি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে ভোট হবে।

গত ১৮ মার্চ তফসিল ঘোষণার পর ১০ দিন ধরে মনোনয়নপত্র সংগ্রহ করেন মেয়র ও কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতায় আগ্রহীরা। রোববারই মনোনয়নপত্র জমা দেওয়ার সময় শেষ হচ্ছে।

নাছিরের আগে সকাল ৯টার দিকে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে মনোনয়নপত্র জমা দেন বিএনপি সমর্থিত প্রার্থী এম মনজুর আলম।

সদ্য সাবেক মেয়র মনজুর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য। মনোনয়নপত্র জমা দেওয়ার সময় চট্টগ্রামে বিএনপির শীর্ষ দুই নেতা আব্দুল্লাহ আল নোমান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী ছিলেন।

চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন মনজুর। আর  নাগরিক কমিটির প্রার্থী হিসেবে মাঠে থাকছেন আওয়ামী লীগ নেতা নাছির।